প্রিমিয়ার লিগের বর্ষসেরা ফন ডাইক, গোলরক্ষক অ্যালিসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বর্ষসেরা ফন ডাইক, গোলরক্ষক অ্যালিসন-ছবি: সংগৃহীত

walton

নিজ দলকে চ্যাম্পিয়ন করার জন্য একেবারে শেষ পর্যন্ত লড়ে গেছেন। তবে ম্যানচেস্টার সিটির কাছে আর পেরে উঠলো না লিভারপুল। কিন্তু পারফরম্যান্স করে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্ষসেরার পুরস্কার ঠিকই বাগিয়ে নিয়েছেন অল রেডসদের ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক।

php glass

২০১৮-১৯ মৌসুমে লিভারপুলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের একজন ছিলেন নেদারল্যান্ডসের এই তারকা। তিনি লিগে দলের হয়ে প্রতিটি ম্যাচই খেলেছেন। যেখানে দলের হয়ে মাত্র ৩৫ মিনিট মাঠে ছিলেন না।

ফন ডাইক প্রিমিয়ার লিগে মাত্র তৃতীয় ডিফেন্ডার যে, বর্ষসেরার পুরস্কার জিতলেন। এর আগে নেমানজা ভিদিক ও ভিনসেন্ট কোম্পানি এই কীর্তি গড়েছিলেন। লিগের ২০ দলের অধিনায়ক, সমর্থক ও ফুটবল বিশেষজ্ঞদের ভোটে এই সেরা নির্বাচিত করা হয়।

এই মৌসুমে লিভারপুলের রক্ষণে মূলত ফন ডাইকের নেতৃত্বেই খেলেছে দলটি। যেখানে ৩৭ ম্যাচের ২০টিতেই কোনো গোল হজম করেনি অ্যানফিল্ডের দলটি। শিরোপা জয়ী ম্যানসিটিরও অবশ্য একইরকম ফলাফল। তবে রক্ষণ সামলানোর পাশাপাশি লিগে চারটি গোলও করেছেন ২৭ বছর বয়সী ফন ডাইক।

গত মাসেই সিটির রাহিম স্টারলিংকে হটিয়ে পিএফএ প্লেয়ার অব দ্য ইয়ার হয়েছিলেন ফন ডাইক। ফলে ক্লাব সতীর্থ মোহামেদ সালাহর পর তিনি দুটি ট্রফিই ঘরে তুললেন। গত মৌসুমে সালাহ এই পুরস্কারগুলো জিতেছিলেন।

এদিকে প্রিমিয়ার লিগের সেরা গোলরক্ষকের পুরস্কার ‘গোল্ডেন গ্লোভ’র পুরস্কার জিতেছেন ফন ডাইকেরই ক্লাব সতীর্থ-গোলরক্ষক অ্যালিসন। সিটির এডারসনকে হটিয়ে এই মূল্যবান পুরস্কারটি ঘরে তোলেন তিনি। অ্যালিসন লিগে ২১টি ম্যাচে ক্লিন শীট ছিলেন। যেখানে এডারসন ২০ ম্যাচে ক্লিন শীট দেখিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, মে ১৩, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু