শিরোপা জিতলো ম্যানসিটি, শেষ পর্যন্ত লড়েছে লিভারপুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জয়ের পর ম্যান সিটির উল্লাস

walton

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের অন্যতম দুই দাবিদার ছিল ম্যানেচেস্টার সিটি ও লিভারপুল। দু'দলের  মধ্যে পয়েন্ট ব্যবধান ছিল এক পয়েন্টের। একটু হোঁচট খেলেই শিরোপা জয়ের আশা শেষ হয়ে যাবে। সেই চাপ নিয়েই প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে রোববার  (১২ মে) রাতে আলাদা খেলায় মাঠে নামে ম্যানসিটি ও লিভারপুল। ব্রাইটন হোভ অ্যালবিওনের মুখোমুখি হয় সিটিজেনরা। একই সময় উলভারহ্যাম্পটনের বিপক্ষে মাঠ নামে লিভারপুল।

php glass

লিভারপুলকে কোনো রকম সুযোগ দেয়নি ম্যানচেস্টার সিটি। ব্রাইটন হোভ অ্যালবিওনকে ৪-১ গোলে বিধ্বস্ত করে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপ ধরে রাখে সিটিজেনরা।

অ্যামেক্স স্টেডিয়ামে অবশ্য সিটিজেনদের শুরুটা ভালো হয়নি। ম্যাচের ২৭ মিনিটে পিছিয়ে পড়ে ম্যানসিটি। প্যাসকেলের কর্নার থেকে হেড দিয়ে ব্রাইটনকে ১-০ গোলে এগিয়ে দেন গ্লেন মারে।

গোল করার একটি দৃশ্যতবে লিডটা এক মিনিটের বেশি স্থায়ী হয়নি। ২৮ মিনিটে ম্যানসিটির একটি ধারাবাহিক পরিকল্পিত আক্রমণ থেকে ডেভিড সিলভার ব্যাকহিল পাস থেকে পেনাল্টি বক্সের ভেতরে বাম পাশে বল পেয়ে যান সার্জিও অ্যাগুয়েরো। ডান পায়ের শটে ব্রাইটন গোলরক্ষককে পরাস্ত করেন এ আর্জেন্টাইন স্ট্রাইকার।

গোলের জন্য মরিয়া সিটিজেন শিবির আক্রমণের গতি বাড়িয়ে দেয়। ৩৮ মিনিটে সাফল্যও পেয়ে যায় তারা। রিয়াদ মেহরেজের কর্নার থেকে হেড দিয়ে অ্যাই¤্রকি ল্যাপোর্ট ম্যানসিটিকে ২-১ গোলের লিড এনে দেন।

গোলের পর উল্লাসবিরতির পর আক্রমণের ধার বাড়িয়ে দেয় ম্যানসিটি। ৬৩ মিনিটে ডেভিড সিলভার পাসে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান রিয়াদ মেহরেজ। শিরোপা জয় অনেটাই নিশ্চিত হয়ে যায় সিটিজেনদের।

৭২ মিনিটে ব্যবধান বাড়ায় ম্যানসিটি। ফ্রি-কিক থেকে ডান পায়ের বাঁকানো শটে দারুণ এক গোল করেন গুনডুগান। 

ম্যাচের বাকিটা সময় এককে পর এক আক্রমণ চালিয়েও আর ব্যবধান বাড়াতে পারেনি ম্যানসিটি। ফলে শেষ পর্যন্ত ৪-১ গোলের জয়ে টানা দ্বিতীয়বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তোলে গার্দিওলার শিষ্যরা।

অন্য ম্যাচে সাদিও মানের জোড়া গোলে উলভারহ্যাম্পটনকে ২-০ গোলে হারিয়ে রানার্স আপ হয়েছে লিভারপুল।

বাংলাদেশ সময়: ২২৪৭ ঘন্টা, মে ১২, ২০১৯
আরএআর/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বঙ্গবন্ধু স্যাটেলাইটের বিপণন কার্যক্রম উদ্বোধন
ওয়ালটন ফ্রিজ কিনে গাড়ি পেলেন বিজিবি সদস্য বাচ্চু
পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ভালো ফল করবে: দেব
সিআইইউর কালচারাল ক্লাবের ইফতার মাহফিল
মোস্তফা জামাল হায়দার হাসপাতালে ভর্তি


এতিম শিশুদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী
কিশোরগঞ্জে আদালত থেকে আসামির পলায়ন, ৫ পুলিশ প্রত্যাহার
বঙ্গবন্ধুর ভাগ্নে ‘দাদা ভাই’র মৃত্যুবার্ষিকী পালন
বাজে হারে মৌসুম শেষ করল রিয়াল মাদ্রিদ
এফবিসিসিআইর নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ