অ্যামব্রিজের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে জিতলো ওয়েস্ট ইন্ডিজ 

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিক আয়াল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে ক্যারিবীয়রা। ডাবলিনের দ্য ভিলেজ স্টেডিয়ামে আগে ব্যাট করে ব্যালবিরনির সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ৩২৭ রানের সংগ্রহ দাড় করায় স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে ওপেনার অ্যামব্রিজের সেঞ্চুরিতে ১৩ বল হাতে রেখে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের ওয়ানডে ইতিহাসে এটাই সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড। 

php glass

৩২৮ রানে বড় টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৮৪ রান যোগ করেন শাই হোপ ও সুনিল অ্যামব্রিজ। হোপ ৩০ রান করে আউট হন। এরপর ড্যারেন ব্রাভো ১৭ রান করে বিদায় নেন। তৃতীয় উইকেটে অ্যামব্রিজ ও রোস্টন চেজ ১২৮ রান যোগ করেন। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন অ্যামব্রিজ।

দলীয় ২৪০ রানে চেজ ৪৬ রান করে আউট হন। এরপর দলের রান যখন ২৫২ তখন অ্যামব্রিজ ১৪৮ রান করে বিদায় নেন। পঞ্চম উইকেটে কার্টার ও হোল্ডার ঝড়ো গতিতে ৭৫ রান যোগ করেন। আর এতেই ক্যারিবীয়দের সহজ জয় নিশ্চিত হয়। হোল্ডার ২৪ বলে ৩৬ রান করে আউট হলেও কার্টার ২৭ বলে ৪৩ রানে অপরাজিত ছিলেন। ১৩ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। আয়রল্যান্ডের র‌্যাংকিন ৩টি ও লিটিল এবং স্টার্লিং ১টি করে উইকেট নেন।  

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানে ওপেনার জেমস ম্যাককুলামের উইকেট হারায় আয়ারল্যান্ড। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে আইরিশদের বড় সংগ্রহের পথ দেখান পল স্টার্লিং ও অ্যন্ডি ব্যালবিরনি। ১৪৬ রানে জুটি গড়েন তারা। দলীয় ১৬৫ রানের মাথায় ৭৭ রান করে আউট হন স্টার্লিং। অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড দ্রুত বিদায় নেন।

তবে একপ্রান্ত আগলে রেখে ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন ব্যালবিরনি। কেভিন ওব্রাইনকে সাথে নিয়ে চতুর্থ উইকেটে ৮৪ রান যোগ করেন তিনি। ১২৪ বলে ১৩৪ রানের ইনিংস খেলে দলীয় ২৫৭ রান আউট হন ব্যালবিরনি। ওব্রাইন ৪০ বলে ৬৩ রানে ইনিংস খেললে তিনশ রান পার করে স্বাগতিকরা।

শেষ দিকে মার্ক অ্যাডাইর ১৩ বলে ২৫ রানের ইনিংসের কল্যাণে ৫০ ওভারে আয়ারল্যান্ডের সংগ্রহ দাড়ায় ৫ উইকেটে ৩২৭ রান। ওয়েস্ট ইন্ডিজের শ্যানন গ্যাব্রিয়েল ২টি এবং কোট্রেল, হোল্ডার ও কার্টার ১টি করে উইকেট নেন। 

ওয়েস্ট ইন্ডিজের সুনিল অ্যামব্রিজ ম্যাচ সেরা হয়েছেন।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, মে ১২, ২০১৯
আরএআর/

পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু