php glass

দিল্লিকে হারিয়ে ফাইনালে চেন্নাই

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে উঠেছে চেন্নাই সুপার কিংস। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ৬ উইকেটে হারিয়েছে ধোনীর দল। এ নিয়ে আইপিএলে অষ্টমবারের মতো ফাইনালে উঠলো চেন্নাই। ভিশাখাপত্তমে আগে ব্যাট করে ৯ উইকেটে ১৪৭ রান করে দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে ফাফ ডু প্লেসিস ও শেন ওয়াটসনের অর্ধ শতকে ১ ওভার হাতে রেখে জয় তুলে নেয় চেন্নাই।

১৪৮ রানে টার্গেটে ব্যাট করতে নেমে চেন্নাইকে উদ্বোধনী জুটিতে দারুণ সূচনা এনে দেন ডু প্লেসিস ও ওয়াটসন। ৮১ রান আসে তাদের ব্যাট থেকে। ডু প্লেসিস ৩৯ বলে ৫০ রান করে আউট হন। আরেক ওপেনার ওয়াটসন দলীয় ১০৯ রানে ৩২ বলে ৫০ রান করে আউট হন।

মূলত এই দুজনের ব্যাটেই জয়ের কাজটা সহজ হয়ে যায়। এরপর দিল্লির নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে জয়ের অপেক্ষাটাই বাড়িয়েছে চেন্নাই। শেষ পর্যন্ত ৬ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে ধোনীর দল। দিল্লির ট্রেন্ট বোল্ট, ইশান্ত শর্মা, আক্সার প্যাটেল ও অমিত মিশ্র ১টি করে উইকেটে নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই চেন্নাইয়ের বোলিং তোপের মুখে পড়ে দিল্লি। ৮০ রান তুলতেই টপ অর্ডারের ৫ ব্যাটসম্যান হারায় তারা। ঋষভ পান্তের ২৫ বলে ৩৮ ও কলিন মুনরোর ২৭ রানের ইনিংসের কল্যাণে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৭ রান তুলতে পারে দিল্লি। চেন্নাইয়ের দীপক চাহার, হরভজন সিং, রবিন্দ্র জাদেজা ও ডোয়াইন ব্র্যাভো ২টি এবং ইমরান তাহির ১টি উইকেটে নেন।

চেন্নাইয়ের ডু প্লেসিস ম্যাচসেরা হয়েছেন। আগামী ১২ মে হায়দ্রাবাদে ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, মে ১১, ২০১৯
আরএআর

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট আইপিএল
এজলাস কক্ষে খুন, গাফিলতি আছে কিনা খোঁজা হচ্ছে
এবার আসছে ‘লেডি কিলার ২’
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে আইনজীবী নিয়োগ
এজলাসে বিচারকও নিরাপদ নন: রিজভী
গাজীপু‌রে তুরাগ নদ থে‌কে ক‌লেজছা‌ত্রের মর‌দেহ উদ্ধার


অনলাইনে পোশাক কেনার সময় করণীয়
ভেজালমুক্ত খাবার নিশ্চিত করতে ডিসিদের নির্দেশ
বিশ্বের সবচেয়ে দুরূহ সড়কের রেকর্ড ‘হার্লেক স্ট্রিট’র 
বোদায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
আত্রাই নদের পানি বিপদসীমার ৫০ সে.মি.ওপরে