আবারও তিন ম্যাচ নিষিদ্ধ হলেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র-সংগৃহীত

walton

শাস্তি যে পাচ্ছেন তা অনুমিতই ছিল। এমনকি নিষেধাজ্ঞা আসতে পারতো আট ম্যাচের। তবে নেইমার জুনিয়র সৌভাগ্যবান। আপাতত তিন ম্যাচের সাজা ভোগ করতে হবে পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টারকে। 

php glass

আচরণবিধি ভঙ্গের দায়ে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন কর্তৃক তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন নেইমার। যার ফলে ফ্রেঞ্চ লিগ ওয়ানে পিএসজির বাকি তিন ম্যাচে মাঠে নামতে পারবেন না বিশ্বের সবচেয়ে এই দামি ফুটবলার। 

এই মৌসুমে আর মাঠে দেখা যাবে না ২৬ বছর বয়সী ফরোয়ার্ডকে। অবশ্য তাতেও ক্ষতি হচ্ছে না পিএসজির। টমাস টুখেলের দল আগেই শিরোপাটা ঘরে তুলেছে। 

চোটের কারণে দীর্ঘ তিন মাসের নির্বাসন শেষে কোপা দে ফ্রান্সের ফাইনালে ফিরেছিলেন নেইমার। কিন্তু সেই ফেরাটাই আবার তাকে পাঠিয়ে দিল মাঠের বাইরে। রেনের বিপক্ষে টাইব্রেকারে হেরে শিরোপা খোয়ায় পিএসজি। 

পরাজয়ের শোক নিয়ে ড্রেসিংরুমে ফেরার সময় রেনের এক সমর্থকের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন তিনি। রাগ সংবরণ করতে না পেরে ওই সমর্থকের মুখে ঘুষিও মেরে বসেন। পরে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে নিজের ইনস্টাগ্রামে কৃতকর্মের জন্য ক্ষমাও চান। গুঞ্জন উঠেছিল, তার আট ম্যাচ নিষেধাজ্ঞার। ফ্রান্স ফুটবল ফেডারেশন অতদূর হাঁটেনি। নিষিদ্ধ করেছে তিন ম্যাচ।

এর আগে আচরণবিধি ভঙ্গের দায়ে উয়েফা কর্তৃকও তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন নেইমার। যার ফলে চ্যাম্পিয়নস লিগের আগামী মৌসুমে গ্রুপ পর্বের তিন ম্যাচ খেলতে পারবেন না তিনি। 

আগামী মাস থেকে শুরু হচ্ছে লাতিন ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্ট কোপা আমেরিকা। চলতি মৌসুমে হাতে আর কোনো ম্যাচ না থাকায় আপাতত টুর্নামেন্টটির প্রতি মনোযোগ দিচ্ছেন নেইমার। 

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘন্টা, মে ১০, ২০১৯ 
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু