খেলার মাঝেই ইফতার, ১৩ মিনিট পরেই জিয়াচের গোল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইফতার করার ১৩ মিনিট পরেই গোল করেন জিয়াচ-ছবি: সংগৃহীত

walton

টটেনহ্যাম-আয়াক্স ম্যাচের তখন ২২তম মিনিট। ইফতারের সময় হয়ে গেছে। কিন্তু ম্যাচে বিরতির কোনো সুযোগ নেই। তাই খেলার মাঝেই আয়াক্সের হাকিম জিয়াচ ও নুসশেয়ার মাজরাউই দৌড়ে সাইডলাইনে গিয়ে কিছু খাবার মুখে দিয়ে ইফতার সেরে আবার মাঠে ফিরে যান। ওই মুহূর্তের ছবি অনলাইনে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

php glass

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে বুধবার (৮ মে) রাতে ইংলিশ ক্লাব টটেনহ্যামের মুখোমুখি হয়েছিল ডাচ চ্যাম্পিয়ন আয়াক্স। ম্যাচটি রোজা রেখেই খেলেছেন আয়াক্সের দুই মুসলিম ফুটবলার। ফলে সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত না খেয়েই ছিলেন তারা।

ইফতার করাই যেন নতুন উদ্যমে শুরু করলেন দুই ফুটবলার। সবাইকে চমকে দিয়ে ইফতার করার ঠিক ১৩ মিনিট পরেই গোলের দেখাও পেয়ে যান আয়াক্সের মরোক্কান ফুটবলার জিয়াচ। দলও এগিয়ে যায় ২-০ গোলে। 

প্রথম লেগে লন্ডনের মাঠে ১-০ গোলে জিতে ফিরেছিল আয়াক্স। ফিরতি লেগে নিজেদের মাঠেও খেলার মাত্র ৫ম মিনিটেই গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন ম্যাথিস ডি লিট। এরপর জিয়াচের ওই গোল। কিন্তু পাহাড়সম এই ব্যবধানও লুকাস মোউরার হ্যাটট্রিকে পেরিয়ে যায় মাওরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

এদিকে রমজানে রোজা রেখে খেলাটা যে কতটা কষ্টের তা ভালোভাবেই অনুভব করতে পারেন চ্যাম্পিয়নস লিগের আরেক ফাইনালিস্ট লিভারপুলের তারকা মোহামেদ সালাহ। ২০১৪ সালে চেলসির হয়ে খেলার সময় সালাহ বলেছিলেন, ‘রমজানে খেলা আমার জন্য কিছুটা কঠিন, কারণ প্রতিদিন আমাদের দুটি করে ট্রেনিং সেশন থাকত। আবহাওয়াও থাকত গরম এবং আমি প্রতিটি ম্যাচই খেলতাম।’

‘আপনি যখন দিনে দু’বার ট্রেনিং করবেন, দ্বিতীয় সেশনে আপনার শক্তি কমে যাবে। তবে এটা (রোজা) আমার জন্য বিশেষ কিছু, তাই আমি খুবই খুশি এবং আমি ভালো অনুভব করি।’

গত ৭ মে থেকে শুরু হয়েছে এবারের রমজান মাস। আগামী এক মাস সৃষ্টিকর্তার সন্তুষ্টির জন্য প্রতিদিন সূর্যাস্ত থেকে সূর্যাস্ত পর্যন্ত সকল প্রকার পানাহার থেকে বিরত থাকবেন মুসলিমরা।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, মে ০৯, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বঙ্গবন্ধু স্যাটেলাইটের বিপণন কার্যক্রম উদ্বোধন
ওয়ালটন ফ্রিজ কিনে গাড়ি পেলেন বিজিবি সদস্য বাচ্চু
পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ভালো ফল করবে: দেব
সিআইইউর কালচারাল ক্লাবের ইফতার মাহফিল
মোস্তফা জামাল হায়দার হাসপাতালে ভর্তি


এতিম শিশুদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী
কিশোরগঞ্জে আদালত থেকে আসামির পলায়ন, ৫ পুলিশ প্রত্যাহার
বঙ্গবন্ধুর ভাগ্নে ‘দাদা ভাই’র মৃত্যুবার্ষিকী পালন
বাজে হারে মৌসুম শেষ করল রিয়াল মাদ্রিদ
এফবিসিসিআইর নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ