নিজ খেলোয়াড়দের ‘হিরো’ বললেন পচেত্তিনো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিজ খেলোয়াড়দের সামনে উদযাপনে ব্যস্ত পচেত্তিনো-ছবি: সংগৃহীত

walton

এবারের চ্যাম্পিয়নস লিগ একের পর এক রূপকথার জন্ম দিয়েই যাচ্ছে। সর্বশেষ নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো আসরটির ফাইনাল নিশ্চিত করে অনন্য নজিরস্থাপন করলো টটেনহ্যাম হটস্পার। সেমিফাইনালের দ্বিতীয় লেগে আয়াক্সের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে জিতে শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নেয় মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

php glass

অথচ এই তরুণ আয়াক্সের কাছে শেষ চারের প্রথম লেগে নিজেদের ঘরের মাঠে ১-০ গোলে হেরেছিল টটেনহ্যাম। ফলে ফাইনালে যেতে হলে বড় কিছু করে দেখাতে হতো। আর ম্যাচে সেটাই করে দেখালো ইংলিশ ক্লাবটি।

ম্যাচ শেষে আবেগপ্রবণ হয়ে যান টটেনহ্যাম কোচ পচেত্তিনো। আর নিজ শিষ্যদের ‘হিরো’ বলে সম্বোধন করেন এই আর্জেন্টাইন।

আয়াক্সের ঘরের মাঠ আমস্টারডাম অ্যারিনাতে প্রথম লেগে ১-০ গোলে পিছিয়ে থাকা ইংলিশ ক্লাবটি দ্বিতীয় লেগেও পিছিয়ে পড়ে। ২-০ গোলে পিছিয়ে পড়েও ৩-২ গোলের অবিশ্বাস্য এক জয় তুলে নেয় স্পার্স বাহিনী। আর এই জয়ের নায়কের নাম লুকাস মোউরা। দুদার্ন্ত এক হ্যাটট্রিক করে ৩-২ গোলের জয় এনে দেন টটেনহ্যামকে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শিষ্যদের প্রশংসা করতে গিয়ে পচেত্তিনো বলেন, ‘এটা বলাটা এখনও কঠিন। এটা আবেগতাড়িত ব্যাপার। আমি ফুবলের প্রতি কৃতজ্ঞ। এই ছেলেদের প্রতি কৃতজ্ঞ। আমার খেলোয়াড়রা হিরো। গতবছরই আমি সবাইকে বলেছিলাম, আমার একটা গ্রুপ আছে যেখানে সব খেলোয়াড়রাই হিরো।’

এদিকে এ ম্যাচের মূল তারকা হ্যাটট্রিকম্যান মোউরাকে অবশ্য শুধু নায়ক বলে ছোট করেননি পচেত্তিনো, ‘সবাই হিরো, তবে (মোউরা) সে সুপারহিরো। অসাধারণ হ্যাটট্রিক। সে এটার প্রাপ্য। সে মানুষ হিসেবেও দারুণ।’

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, মে ০৯, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু