নিরাপত্তা পর্যবেক্ষণ করেই শ্রীলঙ্কা সফরের সিদ্ধান্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিজামউদ্দিন ও বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন (ডানে)

walton

৩০ মে থেকে শুরু হতে যাওয়া ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপের পরপরই সীমিতি ওভারের সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু গত ২৫ এপ্রিল দেশটিতে ভয়াবহ বোমা হামলায় ২৫০ জনের বেশি মানুষের প্রাণ হারানোয় পুরো শ্রীলঙ্কা জুড়েই এখন থমথমে অবস্থা বিরাজ করছে।

php glass

এমন অবস্থায় দেশটি সফরে বাংলাদেশ দল যাবে কিনা তাই নিয়ে ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত না হলে কোথাও সফরে যাবে না বলেই জানিয়ে দিয়েছে বোর্ড।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান, শ্রীলঙ্কার নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করছে বিসিবি। সম্পূর্ণ নিশ্চিত না হয়ে কোনো সিদ্ধান্ত নেবে না বিসিবি।

এরই মধ্যে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের সফর বাতিল করেছে শ্রীলঙ্কা। নিরাপত্তা নিশ্চিত না হলে কথা অনুযায়ী জুলাইয়ের ২৫, ২৭ ও ২৯ তারিখের বাংলাদেশের বিপক্ষে তিন ওয়ানডেও বাতিল হতে পারে।

নিজামউদ্দিন বলেন, ‘আমরা ওই ঘটনা নিয়ে বেশ উদ্বিগ্ন। এ বিষয়ে আমরা পররাষ্ট্র মন্ত্রণালয় ও শ্রীলঙ্কা দূতাবাসে কথা বলবো। এছাড়া এ মাসের শেষের দিকে শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গেও কথা বলবো।’

এর আগে গেলো মার্চে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ভয়াবহ এক সন্ত্রাসী হামলা থেকেও অল্পের জন্য বেঁচে যায় বাংলাদেশ দল। তারই পরিপ্রেক্ষিতে নিরাপত্তা নিশ্চিত না হলে আর কোনো দেশে সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। চলতি ত্রিদেশীয় সিরিজেও নিরাপত্তার ভিত্তিতেই আয়ারল্যান্ডে গেছেন মাশরাফি বিন মর্তুজারা।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ০৮, ২০১৯
এমকেএম/এমএমএস

পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু