ফিরেই স্মিথ-ওয়ার্নারের চমক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওয়ার্নার-স্মিথ: সংগৃহীত

walton

দীর্ঘ ১৩ মাসের নির্বাসন থেকে ফিরেই নজর কেড়েছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। প্রস্তুতিমূলক ম্যাচে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে অনবদ্য এক ক্যাচ নিয়েছেন স্মিথ। আর ব্যাট হাতে ওয়ার্নার মনে করিয়ে দিলেন অতীতকে।

php glass

রোববার (৬ মে) ব্রিসবেনে প্রথমে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়ান একাদশের বোলিং তোপে শুরুতে ধাক্কা খায় নিউজিল্যান্ড একাদশ। উইল ইয়ং (৬০) ও টম ব্লান্ডেলের (৭৭) ব্যাটে ভর করে শেষ পর্যন্ত ৪৬.১ ওভারে কিউইদের সংগ্রহ দাঁড়ায় ২১৫ রান।

মামুলি এই রান তাড়া করতে নেমে শুরুতে উসমান খাজাকে হারালে অ্যারন ফিঞ্চকে নিয়ে জুটি বাঁধেন ওয়ার্নার। দুর্দান্ত খেলতে থাকা ওয়ার্নার আশা জাগিয়েছিলেন অর্ধ শতকের। কিন্তু ব্যক্তিগত ৪৩ বলে ৩৯ রানের মাথায় ক্যাচ তুলে দেন তিনি। তার রানের ইনিংসটি সাজানো ছিল ছয়টি চার ও এক ছক্কায়।

ব্যাটিংয়ে নেমে আশা জাগিয়েছিলেন স্মিথও। দলকে টানছিলেন ধীর গতির ব্যাটিং দিয়ে। কিন্তু ব্যক্তিগত ২২ রানে তিনিও সাজঘরে ফেরেন ক্যাচ তুলে দিয়ে। দুই চারে সাজানো ইনিংসটিতে এই রান করতে তিনি খরচ করেছন ৪৩ বল।

অবশ্য অস্ট্রেলিয়া একাদশে ফিঞ্চের ৫২ রান ও শেষ দিকে নাথান কোল্টার-নাইলের ঝড়ো ৩৪ রানের সুবাদে এক ‍উইকেট হাতে রেখে পৌঁছে যায় জয়ের বন্দরে।

গত বছর কেপটাউনে বল টেম্পারিংয়ের জন্য অস্ট্রেলিয়া দলে ১২ মাস নিষেধাজ্ঞা পান স্মিথ-ওয়ার্নার। নির্বাসন কাটিয়ে গত ফেব্রুয়ারিতে বিপিএল দিয়ে (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) প্রত্যাবর্তন ঘটে অজিদের এই সাবেক অধিনায়ক ও সহ-অধিনায়কের। চলমান আইপিএলেও হেসেছে তাদের ব্যাট।

আসন্ন ক্রিকেট বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের অস্ট্রেলিয়া দলে জায়গা পেয়েছেন স্মিথ-ওয়ার্নার। দীর্ঘ নির্বাসন শেষে অজিদের হয়ে এখনো কোন আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামা হয়নি তাদের।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘন্টা, মে ০৬, ২০১৯
ইউবি / এমএমএস
 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু