php glass

কলকাতাকে হারিয়ে প্লে-অফে মুম্বাই, সঙ্গী হায়দ্রাবাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতাকে হারিয়ে প্লে-অফে মুম্বাই-ছবি: সংগৃহীত

walton

প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৯ উইকেটে হারিয়ে শীর্ষে থেকে প্লে-অফ নিশ্চিত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। অন্যদিকে কলকাতা হেরে যাওয়ায় কপাল খুলেছে সানরাইজার্স হাদ্রাবাদের। রান রেটে এগিয়ে থেকে মুম্বাইয়ের সঙ্গী হয়েছে কেন উইলিয়ামসনের দল।

রোববার (৫মে) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতাকে রীতিমত বিধ্বস্ত করেছে স্বাগতিকরা। দলের লঙ্কান ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা আর হার্দিক ও ক্রুনাল পান্ডিয়া মিলে সফরকারীদের  মাত্র ১৩৩ রানেই আটকে ফেলেন। ৭ উইকেটে হারিয়ে পাওয়া কলকাতার এই সংগ্রহ তাড়া করতে নেমে দ্রুতগতিতে ৩০ রান তুলেন মুম্বাইয়ের ওপেনার কুইন্টন ডিক কক।

প্রসিদ্ধ কৃষ্ণার বলে দীনেশ কার্তিকের হাতে ক্যাচ দিয়ে ডি কক বিদায় নিলেও মুম্বাই তাতে মোটেও দমে যায়নি। বরং অধিনায়ক রোহিত শর্মার চলতি আসরের প্রথম ফিফটিতে সহজেই জয় ছিনিয়ে নিয়ে প্লে-অফে জায়গা করে নেয় মুম্বাই।

টসে জিতে কলকাতাকে ব্যাটিংয়ে পাঠান রোহিত। চলতি মৌসুমে নিজেদের প্রথম ৫ ম্যাচে ৪টিতেই জয় পাওয়া কলকাতা এই ম্যাচে জিতলেই প্লে-অফে পা দিতে পারত। কিন্তু টানা ৬ ম্যাচ হারের ধারা এই ম্যাচেও বজায় রেখেছে দলটি। অত্যাবশ্যকীয় জয় তো দূরে থাক, লড়াই করতেই ব্যর্থ হয়েছেন আন্দ্রে রাসেলরা।

টানা দুই ম্যাচে ফিফটি পাওয়া শুভমান গিল হার্দিক পান্ডিয়ার বলে পরাস্ত হয়ে আগেভাগেই বিদায় নেন। ৪১ রানের ঝলমলে এক ইনিংস খেলে আশা জাগিয়েছিলেন ক্রিস লিন। কিন্তু তাকে নিজের দ্বিতীয় শিকার বানিয়ে বিদায় করে দেন হার্দিক। এরপর কলকাতার অধিনায়ক কার্তিককে (৩) দ্রুত বিদায় করেন মালিঙ্গা।

কার্তিককে বিদায় করে একই ওভারে ক্যারিবীয় দানব রাসেলকে শুন্য হাতেই বিদায় করে দেন মালিঙ্গা। ১২.৫ ওভারে ৭৪ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা কলকাতা আর সেভাবে দাঁড়াতেই পারেনি। তবে দলের ছোট সংগ্রহের দায় কিছুটা হলেও বর্তাবে রবিন উত্থাপার কাঁধে। কেননা ৩ ছক্কা হাঁকানো এই ডানহাতির স্ট্রাইক রেট ছিল খুবই ধীরগতির। জসপ্রিত বুমরাহ’র শিকার হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪৭ বলে ৪০ রান।

কলকাতার ব্যাটিং লাইনআপ চলতি আসরে প্রশ্নের জন্ম দিয়েছে। জিততেই হবে, এমন ম্যাচে রাসেলের ব্যর্থতা ফের দলকে পুড়িয়েছে। আর এবার তো দলের বিদায়ই নিশ্চিত হয়ে গেছে।

আগামী ৭ মে প্রথম কোয়ালিফায়ারে মুম্বাইয়ের প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস। মুম্বাই ও চেন্নাইয়ের সমান ১৮ পয়েন্ট নিয়েও পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে আছে দিল্লি কেপিটালস। আগামী ৮ মে এলিমিনেটর ম্যাচে তাদের প্রতিপক্ষ হায়দ্রাবাদ।

বাংলাদেশ সময় ০৬৫৫ ঘণ্টা, মে ০৬, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট আইপিএল
অপেক্ষার অবসান হচ্ছে, আসছে রুনার সুরে-কণ্ঠে ‘ফেরাতে পারিনি’
ছুটির দিনেও উপচে পড়া ভিড় রাজশাহীর আয়কর মেলায়
পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ সারি, ভোগান্তিতে ট্রাক চালকরা
পশু-পাখিদের পেটফাটানো হাসির যতো ছবি! 
অলি আহমদের সঙ্গে রাজনীতি আর করবো না: সেলিম


রোহিঙ্গা সংকট মোকাবিলায় জাতিসংঘে ফের রেজোলুশন পাস
স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ
জিরুদের গোলে জিতল বিশ্ব চ্যাম্পিয়নরা
শুরু হচ্ছে ‘বটতলা রঙ্গমেলা ২০১৯’
চসিক নির্বাচনের পর নগর আওয়ামী লীগের সম্মেলন