সালাহ’র মাথায় চোট, ক্লপের কপালে দুশ্চিন্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্ট্রেচারে মুখ ঢেকে মাঠ ছাড়েন সালাহ। ছবি: সংগৃহীত

walton

সামনে মহারণ। চ্যাম্পিয়নস লিগে শেষ চারের দ্বিতীয় লেগে বার্সেলোনাকে ঘরের মাঠ অ্যানফিল্ডে আতিথেয়তা দেবে লিভারপুল। কিন্তু তার আগে একটি দুঃসবাদ ভেসে বেড়াচ্ছে অল রেডস শিবিরে। মোহামেদ সালাহ খেলতে পারবেন তো!

php glass

ক্যাম্প ‍ন্যুয়ের প্রথম লেগে তিন গোলে হেরে এমনিতে অস্বস্তিতে লিভারপুল। তার মধ্যে ইয়র্গেন ক্লপের কপালে দুশ্চিন্তার ভাঁজটা আরো বাড়িয়ে দিয়েছে সালাহর মাথার চোট। রোববার (০৫ মে) ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসলের মাঠে স্ট্রেচারে শুয়ে মাঠ ছাড়তে হয় মিশরীয় ফরোয়ার্ডকে।

ম্যাচের ৬৭ মিনিটে বল দখল করতে ক্ষিপ্র গতিতে সালাহ ঢুকে পড়েন প্রতিপক্ষের ডি-বক্সে। উড়ে আসা বল ক্লিয়ার করতে স্লোভাকিয়ার নিউক্যাসল গোলরক্ষক মার্টিন দুবরাভকাও ভেসে ওঠেন বাতাসে। তার ধাক্কায় মাথায় আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়েন সালাহ।

মাঠের মধ্যে কিছুক্ষণ প্রাথমিক চিকিৎসা নিয়েছিলেন তিনি। কিন্তু উঠে দাঁড়াতে ব্যর্থ হওয়ায় ৭৩ মিনিটে স্ট্রেচারে মুখ ঢেকে মাঠ ছাড়েন। তার আগে লিভারপুলের ৩-২ ব্যবধানে জয়ের ম্যাচে ২৮ মিনিটে একটি গোলও করেছেন ২৬ বছর বয়সী এই তারকা।

সালাহর বর্তমান অবস্থা সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। তবে কোচ ক্লপ ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বলেন, ‘সে (সালাহ) মাথায় যথেষ্ট আঘাত পেয়েছে এবং আমাদের তা সঠিকভাবে নির্ধারণ করতে হবে।’

চ্যাম্পিয়নস লিগের শেষ চারের ফিরতি লেগে সালাহকে না পেলে ভুগতে হতে পারে লিভারপুলকে। গত মৌসুমে প্রিমিয়ার লিগের রেকর্ড সর্বোচ্চ গোলদাতা এবার ২১ গোল করে গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে আছেন। এক গোল কম নিয়ে যৌথভাবে দ্বিতীয়স্থানে আছেন ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো ও সালাহর ক্লাব সতীর্থ সাদিও মানে।

কেবল সালাহ নয়, ক্লপের দুশ্চিন্তার আরেক নাম রবার্তো ফিরমিনো। বুধবার দিবাগত রাতের (০৭ মে) চ্যাম্পিয়নস লিগের ফিরতি লেগে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে না পাওয়ার সম্ভবনাই বেশি। বিধ্বংসী তিন ফরোয়ার্ডের (সালাহ-মানে-ফিরমিনো) দুইজনকে না পেলে রূপকথা লেখার চিন্তাটাই দুরূহ হয়ে যাবে ক্লপের জন্য।

মাংসপেশীর চোটের কারণে বার্সার বিপক্ষে প্রথম লেগেও মূল একাদশে ছিলেন না ফিরমিনো। শেষদিকে বদলি হিসেবে নামলেও দলকে খাদ থেকে উদ্ধার করতে পারেননি। এমনকি প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে উলভসের বিপক্ষে না খেলার সম্ভাবনাই বেশি ফিরমিনোর।

ক্লপের মতো স্বস্তিতে নেই বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দেও। সেল্টা ভিগোর বিপক্ষে পরাজিত ম্যাচে চোটে পড়েছেন কাতালানদের ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলে। অবশ্য বার্সার তুরুপের তাস নন ২১ বছর বয়সী তারকা।

চলতি মৌসুমে চোটের কারণে বারবার সাইড বেঞ্চে কাটাতে হয়েছে দেম্বেলেকে। বার্সাও তাকে নিয়ে তেমন আর নির্ভর করছে না বলে গুঞ্জন উঠেছে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘন্টা, মে ০৫, ২০১৯ 
ইউবি/এমএমএস 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মোহামেদ সালাহ
বঙ্গবন্ধু স্যাটেলাইটের বিপণন কার্যক্রম উদ্বোধন
ওয়ালটন ফ্রিজ কিনে গাড়ি পেলেন বিজিবি সদস্য বাচ্চু
পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ভালো ফল করবে: দেব
সিআইইউর কালচারাল ক্লাবের ইফতার মাহফিল
মোস্তফা জামাল হায়দার হাসপাতালে ভর্তি


এতিম শিশুদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী
কিশোরগঞ্জে আদালত থেকে আসামির পলায়ন, ৫ পুলিশ প্রত্যাহার
বঙ্গবন্ধুর ভাগ্নে ‘দাদা ভাই’র মৃত্যুবার্ষিকী পালন
বাজে হারে মৌসুম শেষ করল রিয়াল মাদ্রিদ
এফবিসিসিআইর নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ