বিরক্ত রোনালদো জানালেন প্রতিবছরই নিজেকে প্রমাণ করতে হয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সমালোচকদের ওপর বিরক্ত রোনালদো। ছবি: সংগৃহীত

walton

রাগ হওয়াটা অমূলক নয়। ইতালিয়ান লিগে যোগ দেওয়ার প্রথম মৌসুমে জুভেন্টাসের হয়ে সিরি’আ জিতেছেন। মৌসুমে তুরিনের বুড়িদের সর্বোচ্চ গোলদাতাও তিনি। কিন্ত এত এত অর্জনেও সমালোচকদের মন ভরাতে পারছেন না ক্রিস্টিয়ানো রোনালদো।

php glass

নিজেকে প্রমাণ করতে করতে ‘বিরক্ত’ হয়ে গেছেন পর্তুগিজ উইঙ্গার। এল পাই নামক এক স্প্যানিশ দৈনিককে রোনালদো বলেন, ‘আমি মাঝেমধ্যে এসব (সমালোচনা) অবজ্ঞা করব না, এটা আমাকে বিরক্ত করে। এসব ক্লান্তিকর কারণ প্রতিবছর আপনাকে প্রমাণ করতে হয় যে আপনি খুব ভাল।’

সমালোচকরা সুযোগ পেলেই রোনালদো ও বার্সেলোনা তারকা মেসির মধ্যে তুলনা ও সমালোচনা করতে বসেন। এমনকি রোনালদো কবে ভুল করে তার জন্য সমালোচকরা ওৎ পেতে থাকেন বলে জানান সিআর সেভেন, ‘আমি জানি লোকজন শটগান নিয়ে বসে থাকে কবে রোনালদো ভুল করে তার জন্য, অথবা কখন একটা গুরুত্বপূর্ণ ম্যাচ হারে। কিন্তু এটা জীবনের অংশ এবং তার জন্য অবশ্যই প্রস্তুত থাকা ভাল। আমি অনেক বছর ধরে তার জন্য প্রস্তুত আছি।’

গত এক যুগ ধরে চির প্রতিদ্বন্দ্বী মেসির সঙ্গে ফুটবল বিশ্ব শাসন করে আসছেন রোনালদো। দু’জনই সমান পাঁচবার করে ব্যালন ডি’অর জিতেছেন। তবে ইউরোপের তিনটি লিগে শিরোপা জেতা বিরল খেলোয়াড়দের একজন রোনালদো।

তার ঝুলিতে রিয়াল মাদ্রিদের হয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ শিরোপাও আছে। বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে চলতি মৌসুমে সিরি’আ লিগে ২৯ ম্যাচে ২১ গোল করে শীর্ষ গোলদাতাদের দ্বিতীয় স্থানে আছেন ৩৪ বছর বয়সী ‘রন’। সাম্পোদোরিয়ার ফ্যাবিয়ো কোয়ারিয়েলা ৩৩ ম্যাচে ২৩ গোল নিয়ে শীর্ষে আছেন।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘন্টা, মে ০৫, ২০১৯ 
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল রোনালদো
বঙ্গবন্ধু স্যাটেলাইটের বিপণন কার্যক্রম উদ্বোধন
ওয়ালটন ফ্রিজ কিনে গাড়ি পেলেন বিজিবি সদস্য বাচ্চু
পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ভালো ফল করবে: দেব
সিআইইউর কালচারাল ক্লাবের ইফতার মাহফিল
মোস্তফা জামাল হায়দার হাসপাতালে ভর্তি


এতিম শিশুদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী
কিশোরগঞ্জে আদালত থেকে আসামির পলায়ন, ৫ পুলিশ প্রত্যাহার
বঙ্গবন্ধুর ভাগ্নে ‘দাদা ভাই’র মৃত্যুবার্ষিকী পালন
বাজে হারে মৌসুম শেষ করল রিয়াল মাদ্রিদ
এফবিসিসিআইর নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ