মেসিকে ছোঁয়া হচ্ছে না তিন ম্যাচ নিষিদ্ধ এমবাপ্পের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেসিকে ছোঁয়া হচ্ছে না তিন ম্যাচ নিষিদ্ধ এমবাপ্পের-ছবি: সংগৃহীত

walton

‘গোল্ডেন শু’ জয়ের আশাটা আপাতত ফিকে হতে বসেছে কিলিয়ান এমবাপ্পের। ইউরোপের সর্বোচ্চ গোলদাতার দৌড়ে দ্বিতীয় স্থানে আছেন তিনি। কিন্তু এবার তিন ম্যাচ নিষিদ্ধ হওয়ায় ট্র্যাক থেকে পিছিয়ে পড়তে যাচ্ছেন পিএসজির এই ফরাসি ফরোয়ার্ড।

php glass

রোববার (২৮ এপ্রিল) ফ্রেঞ্চ কাপের ফাইনালের শেষ মিনিটে প্রতিপক্ষ রেনের এক খেলোয়াড়কে বাজেভাবে ফাউল করেন এমবাপ্পে। আর তাতে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ২০ বছর বয়সী এই তারকাকে। বিপজ্জনক এই ফাউলের কারণে তিন ম্যাচ নিষেধাজ্ঞা পেলেন তিনি।

পিএসজিও দশ জনের দল নিয়ে শিরোপা ধরে রাখতে পারেনি। টমাস টুখেলের দলকে স্নায়ুক্ষয়ী টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হয় রেনে।

এমবাপ্পে তিন ম্যাচ নিষিদ্ধ হওয়াতে লাভ হচ্ছে লিওনেল মেসির। অবশ্য গোল্ডেন শু’র দৌড়ে আগে থেকে সবার সামনে বার্সেলোনা ফরোয়ার্ড। চলতি মৌসুমের লা লিগায় ৩৪ গোল করেছেন তিনি। নিকট প্রতিদ্বন্দ্বী এমবাপ্পের গোল ৩০।

কিন্তু এমবাপ্পের জন্য মেসিকে হটানো প্রায় অসম্ভব এই মুহূর্তে। কারণ ফ্রেঞ্চ লিগে পিএসজির হাতে আছে আর চার ম্যাচ। তার মধ্যে বাকি দুই ম্যাচে দর্শক হয়ে কাটাতে হবে এমবাপ্পেকে। নিষেধাজ্ঞার এক ম্যাচ ইতোমধ্যে কাটিয়ে ফেলেছেন তিনি।

অন্যদিকে সম্প্রতি বার্সার হয়ে ক্যারিয়ারের ৬০০তম গোলের মাইলফলক ছোঁয়া মেসির হাতে আছে আরো তিন ম্যাচ। তবে লা লিগায় শনিবার দিবাগত রাতে (০৪ মে) সেল্টা ভিগোর বিপক্ষে মাঠে নামার সম্ভাবনা কম মেসির। লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ চারের ফিরতি লেগের জন্য আর্জেন্টাইন জাদুকরতে বিশ্রামে রাখতে পারেন কোচ ভালভার্দে।

তবে দলের দুই সেরা তারকা না থাকলেও বিশেষ ক্ষতি হচ্ছে না বার্সেলোনা ও পিএসজির। দুই দলই নিজেদের ঘরোয়া লিগের শিরোপা ধরে রাখার মিশনে সফল হয়েছে।

কিন্তু আরেকটি দুঃসংবাদের মুখোমখি হতে যাচ্ছে পিএসজি। ফ্রেঞ্চ কাপের ফাইনালে এক দর্শককে আঘাত করায় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আট ম্যাচ নিষিধাজ্ঞা পেতে পারেন দলের প্রাণভোমরা নেইমার জুনিয়র। বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে ফ্রেঞ্চ ফুটবল কর্তৃপক্ষ।

বিষয়টি প্রমাণিত হলে চলতি মৌসুমে আর দেখা যাবে না ব্রাজিলিয়ান সুপারস্টারকে। এছাড়া উয়েফা কর্তৃক তিন ম্যাচ নিষিদ্ধ হওয়ায় আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের তিন ম্যাচেও খেলতে পারবেন না নেইমার।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘন্টা, মে ০৪, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি
বঙ্গবন্ধু স্যাটেলাইটের বিপণন কার্যক্রম উদ্বোধন
ওয়ালটন ফ্রিজ কিনে গাড়ি পেলেন বিজিবি সদস্য বাচ্চু
পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ভালো ফল করবে: দেব
সিআইইউর কালচারাল ক্লাবের ইফতার মাহফিল
মোস্তফা জামাল হায়দার হাসপাতালে ভর্তি


এতিম শিশুদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী
কিশোরগঞ্জে আদালত থেকে আসামির পলায়ন, ৫ পুলিশ প্রত্যাহার
বঙ্গবন্ধুর ভাগ্নে ‘দাদা ভাই’র মৃত্যুবার্ষিকী পালন
বাজে হারে মৌসুম শেষ করল রিয়াল মাদ্রিদ
এফবিসিসিআইর নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ