মেসি-রোনালদোর মধ্যে তুলনা চলে না: বালোতেল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেসি আর রোনালদোর মধ্যে তুলনা চলে না বলে মনে করেন বালোতেল্লি (বায়ে)-ছবি: সংগৃহীত

walton

ক্রিস্টিয়ানো রোনালদো নাকি লিওনেল মেসি? কে সেরা? এমন প্রশ্নের কুলকিনারা করা সত্যি কঠিন। গত এক যুগ ধরে ফুটবল বিশ্ব শাসন করছেন আমাদের গ্রহের এই দুই মহাতারকা। উভয়ে ঝুলিতে ভরেছেন পাঁচটি ব্যালন ডি’অর। তারপরও তাদের মধ্যে কে সেরা তাই নিয়ে বিতর্কে জড়িয়ে যান তাদের ভক্তকুল। কিন্তু অন্তত ফুটবলের স্বার্থে এবার দুই মহাতারকার তুলনা বন্ধ রাখতে অনুরোধ করেছেন মারিও বালোতেল্লি। 

php glass

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ইতালিয়ান ফরোয়ার্ড লিখেছেন, ‘ফুটবলের ভালোর জন্য দয়া করে মেসির সঙ্গে জুভেন্টাস নাম্বার সেভেনের (রোনালদোর) তুলনা করবেন না।’

বুধবার (১ মে) রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে বালোতেল্লির সাবেক ক্লাব লিভারপুলের বিপক্ষে জোড়া গোল করেছেন মেসি। যার মধ্যে চোখ ধাঁধানো ফ্রি-কিক থেকে দ্বিতীয় গোলটি করে কাতালানদের হয়ে ৬০০তম গোলের চূড়ায় উঠেছেন তিনি। আর্জেন্টাইন জাদুকরের নৈপুণ্যে বার্সাও প্রথম লেগে এগিয়ে গেছে ৩-০ ব্যবধানে।

এর আগে শনিবার (২৭ এপ্রিল) রোনালদোও পেয়েছিলেন ৬০০তম গোলের দেখা। মেসির মাইলফলক অবশ্য একটি ক্লাবের হয়ে। আর পর্তুগিজ উইঙ্গার গোল করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের জার্সিতে।

রোনালদো-মেসি দুজনকেই বিশ্বের সেরা মনে করেন বালোতেল্লি। তাই তাদের মধ্যে তুলনায় আপত্তি  ২৮বছর বয়সী এই তারকার। বালোতেল্লি নিজেও ছিলেন সময়ের অন্যতম তারকাদের একজন। কিন্তু ক্ষ্যাপাটে স্বভাবের কারণে অনেকদিন স্পটলাইটের বাইরে তিনি। 

বালোতেল্লি বর্তমানে খেলছেন ফরাসি ক্লাব মার্শেই'র হয়ে। তার আগে ইন্টার মিলান, এসি মিলান, ম্যানচেস্টার সিটি, লিভারপুলের হয়ে খেলার অভিজ্ঞতা আছে তার। কিন্তু বারবার মাঠ ও মাঠের বাইরের বিতর্কিত কর্মকাণ্ডের কারণে কোথাও বেশিদিন থিতু হতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মে ০২, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি রোনালদো
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু