বিশ্বের সবচেয়ে দামি গাড়িটি এখন রোনালদোর!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্বের সবচেয়ে দামি এই গাড়িটির মালিক এখন রোনালদো-ছবি: সংগৃহীত

walton

ফুটবল জাদুতে বিশ্ব মাতানো ক্রিস্টিয়ানো রোনালদোর গোল করা আর ট্রফি জেতার পাশাপাশি আরও একটি নেশা আছে। আর তা হলো দামি গাড়ি সংগ্রহ করা। তার গ্যারেজে বহু ‘লিমিটেড এডিশন’র গাড়ি আছে। এবার সেই তালিকায় যুক্ত হয়েছে বিশ্বের সবচেয়ে দামি গাড়ি।

php glass

রোনালদোর নতুন এই গাড়িটি ফ্রান্সের বিখ্যাত গাড়ি নির্মাণ প্রতিষ্ঠান বুগাত্তির ‘লা ভোইতুরে ন্যইর’ মডেলের। এই গাড়ি কিনতে ১১ মিলিয়ন ইউরো (৯.৪৯ পাউন্ড) বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০৪ কোটি টাকা ব্যয় করেছেন জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার। যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম ডেইলি মেইলের এক রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে।

.বুগাত্তির এই গাড়িটি প্রথম প্রদর্শন করা হয়েছিল জেনেভা মোটর শো-২০১৯’এ। ফরাসি কোম্পানিটির ১১০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই বিলাসবহুল ‘সুপারকার’টির একটি মাত্র ‘প্রোটোটাইপ’ নির্মাণ করা হয়।

রোনালদোর এই গাড়িটি ঘণ্টায় ২৬০ মাইল পর্যন্ত স্পিড তুলতে পারে। ‘বুগাত্তি টাইপ ৫৭ এসসি আটলান্টিক’ মডেলের অনুকরণে বানানো এটি মাত্র চতুর্থ গাড়ি।  আগের তিনটি ১৯৩৬ ও ১৯৩৮ সালের মধ্যে নির্মাণ করা হয়েছিল। এতে ‘৮.০ লিটার টার্বোচার্জড ডব্লিউ১৬’ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

.এর আগে শোনা গিয়েছিল গাড়িটি নাকি বিখ্যাত জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ভক্সওয়াগনের গ্রুপ চেয়ারম্যান ফের্দিনান্দ পিয়েচ কিনেছিলেন। কিন্তু স্প্যানিশ মিডিয়ার দাবি এটির মালিক এখন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো।

গাড়ির মালিকানা পেলেও এখনই অবশ্য চালানোর অনুমতি পাচ্ছেন না রোনালদো। কারণ, এখনও নাকি গাড়িটির কিছু কাজ বাকি আছে। রিপোর্ট অনুযায়ী, ২০২১ সালে এই গাড়ির সম্পূর্ণ মালিকানা বুঝে পাবেন এই জীবন্ত কিংবদন্তি।

.বিলাসবহুল এই গাড়িটি ছাড়াও রোনালদোর সংগ্রহে আছে রোলস রয়েস ফ্যান্টম, বুগাত্তি চিরন, বুগাত্তি ভেরন, ল্যাম্বরগিনি অ্যাভেনটেডর, মার্সিডিজ বেঞ্জ, ফেরারির মতো একাধিক স্পোর্টস কার।
 
বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, মে ০১, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল ক্রিশ্চিয়ানো রোনালদো
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু