দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাশরাফি বিন মর্তুজা/ছবি: বাংলানিউজ

walton

প্রথমে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং পরে ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপ খেলতে প্রায় দেড় মাসের জন্য আজ দেশ ছেড়েছেন টাইগাররা। এই দীর্ঘ সফরে সাফল্য বয়ে আনার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বিশ্বকাপে দল যেন সেরা পারফরম্যান্স করতে পারে দেশ ছাড়ার আগে এজন্য দেশবাসীর কাছে দোয়া চেয়ে মাশরাফি বলেন, 'সবাই আমাদের জন্য দোয়া করবেন। আমরা ভালো খেলতে চাই। আর এটা নিজেদের মেলে ধরার বড় সুযোগ। আমরাও চেষ্টা করবো তেমন কিছু করার।' 

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডের সিরিজটিকে ধরা হচ্ছে প্রস্তুতিমূলক। তাছাড়া ইংল্যান্ডের সঙ্গে আয়ারল্যান্ডের কন্ডিশনও প্রায় একই। ফলে বিশ্বকাপ মিশন শুরুর আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ টাইগারদের জন্য ভালো একটি প্রস্তুতিই বলা যেতে পারে।

ছবি: বাংলানিউজ
বুধবার (১ মে) বেলা ১১টায় আয়ারল্যান্ডের উদ্দেশ্যে মাশরাফির নেতৃত্বে ঢাকা ছাড়ে টাইগাররা। 

দুবাইয়ে যাত্রা বিরতির পর আয়ারল্যান্ড পৌঁছাবে মাশরাফিবাহিনী। তবে সকালে দলের সঙ্গে যাননি অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি রাতে সপরিবারে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। আর মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে ঢাকা ছেড়েছেন দীর্ঘদিন পর দলে ফেরা ফরহাদ রেজা।

ছবি: বাংলানিউজ৫ মে ত্রিদেশীয় সিরিজ শুরু হলেও বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আয়ারল্যান্ডে পৌঁছে শুক্রবার ও শনিবার অনুশীলন করবে দল। ৫ মে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। ১৭ মে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।

ত্রিদেশীয় সিরিজ শেষে বিশ্বকাপ খেলতে সেখান থেকে ইংল্যান্ড যাবে বাংলাদেশ। ২৬ মে কার্ডিফে পাকিস্তান আর ২৮ মে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফিরা।

ছবি: বাংলানিউজ৩০ মে এবারের বিশ্বকাপ আসর শুরু হলেও বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ২ জুন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে। ৫ জুন টাইগাররা লড়বে কিউইদের বিপক্ষে, ৮ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে তারা। শিডিউল অনুযায়ী ১১ জুন রয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ, ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, ২০ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে, ২৪ জুন আফগানিস্তান, ২ জুলাই ভারতের বিপক্ষে এবং ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, মে ০১, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট মাশরাফি বিন মর্তুজা
ছুটি বাড়ানোর গুঞ্জন
ভোমরা বন্দর দিয়ে প্রবেশ করছে শত শত যাত্রী, বাড়ছে আতঙ্ক
করোনা: জয়পুরহাটে এমপি দুদুর অনুদান
এবার আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে স্পেন, মৃত্যু ৭৩৪০
সঙ্কটকালে নার্সের পেশা বেছে নিলেন অভিনেত্রী


লিভারপুলের হাতে শিরোপা দেখতে চায় সিটির মিডফিল্ডার
নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে এক বৃদ্ধ আইসোলেশনে 
অসহায়দের পাশে দাঁড়িয়েছে কমলনগর থানা পুলিশ
কোয়ারেন্টিন না মানার দাবিকে উড়িয়ে দিলেন নেইমার
বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে সংস্কৃতিকর্মীদের প্রতি আহ্বান