ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ঢাকা ছাড়লেন টাইগাররা, রাতে যাবেন সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, মে ১, ২০১৯
ঢাকা ছাড়লেন টাইগাররা, রাতে যাবেন সাকিব বিমান বন্দরে প্রবেশ করছেন মুশফিক/ছবি- শোয়েব মিথুন

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও আইসিসি বিশ্বকাপ ক্রিকেটে অংশ নিতে ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বিশ্বকাপ মিশন শুরুর আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ টাইগারদের জন্য ভালো একটি প্রস্তুতিই বলা যেতে পারে।

বুধবার (০১ মে) সকাল সাড়ে ১০টায় আয়ারল্যান্ডের উদ্দেশ্যে মাশরাফির নেতৃত্বে ঢাকা ছাড়ে টাইগাররা।  

দুবাইয়ে যাত্রা বিরতির পর আয়ারল্যান্ড পৌঁছাবে মাশরাফিবাহিনী।

তবে সকালে দলের সঙ্গে যাননি অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি রাতে সপরিবারে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। আর মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে ঢাকা ছেড়েছেন দীর্ঘদিন পর দলে ফেরা ফরহাদ রেজা।

বিশ্বকাপে দল যেন সেরা পারফরম্যান্স করতে পারে দেশ ছাড়ার আগে এজন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মাশরাফি।  
৫ মে ত্রিদেশীয় সিরিজ শুরু হলেও বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আয়ারল্যান্ডে পৌঁছে শুক্রবার ও শনিবার অনুশীলন করবে দল। ৫ মে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। ১৭ মে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।

ত্রিদেশীয় সিরিজ শেষে বিশ্বকাপ খেলতে সেখান থেকে ইংল্যান্ড যাবে বাংলাদেশ। ২৬ মে কার্ডিফে পাকিস্তান আর ২৮ মে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফিরা।

৩০ মে এবারের বিশ্বকাপ আসর শুরু হলেও বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ২ জুন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে। ৫ জুন টাইগাররা লড়বে কিউইদের বিপক্ষে, ৮ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে তারা। শিডিউল অনুযায়ী ১১ জুন রয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ, ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, ২০ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে, ২৪ জুন আফগানিস্তান, ২ জুলাই ভারতের বিপক্ষে এবং ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

সবকিছু ঠিক থাকলে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আয়ারল্যান্ডে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজে পারফরম্যান্স কেমন হয় তাই এখন দেখার অপেক্ষা।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, মে ০১, ২০১৯
আরএআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa