মঙ্গোলিয়াকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন

walton

কৃষ্ণা রানী সরকার ও সিরাত জাহান স্বপ্নাকে ছাড়াই সেমিফাইনালে মঙ্গোলিয়ার বিপক্ষে খেলতে নেমেছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু মাঠের খেলায় এ দুই দুই নির্ভরযোগ্য ফরোয়ার্ডের অভাব বুঝতেই দিলেন না মনিকা-তহুরারা। 

php glass

মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যা ৬টায় বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের সেরা চারের লড়াইয়ে মনিকা চাকমা, মার্জিয়া ও তহুরা খাতুনের গোলে ৩-০ ব্যবধানের জয় নিয়ে ফাইনালে পা রেখেছে বাংলাদেশ। 

ছবি: শোয়েব মিথুনখেলার তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। কিন্তু প্রতিপক্ষের ডি-বক্সে বল পেয়েও শট নিতে ব্যর্থ হন সাজেদা খাতুন। ষোড়শ মিনিটে তার শট পোস্টে লেগে ফিরে আসে। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে বাঁ পায়ের অসাধারণ ভলিতে বল জালে জড়িয়ে স্বাগতিকদের এগিয়ে দেন মনিকা।

ছবি: শোয়েব মিথুনদ্বিতীয়ার্ধের ৫২তম মিনিটে ডি-বক্সে ঢুকেও শট নিতে পারেননি তহুরা। সঙ্গে সঙ্গে  নেওয়া মর্জিয়ার শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়। ৬৯তম মিনিটে মনিকার থ্রো পাস থেকে বল পেয়ে বাঁ প্রান্ত দিয়ে এগিয়ে মঙ্গোলিয়ার গোলরক্ষককে পাশ কাটিয়ে নিখুঁত শটে গোল করে ব্যবধান দিগুণ করেন মর্জিয়া।

ছবি: শোয়েব মিথুন২ গোলের ব্যবধানে পিছিয়ে থাকা মঙ্গোলিয়া খেলায় ফেরার চেষ্টা করলেও বাংলাদেশের জমাট রক্ষণে তাদের সব আক্রমণ প্রতিহত হয়। বরং শেষ দিকে শামসুন্নাহারের বাড়ানো বলে শট নেন তহুরা। গোলমুখে ঢোকার আগে বল প্রতিপক্ষের ডিফেন্ডারের গায়ে লেগে জালে জড়িয়ে যায়।

ছবি: শোয়েব মিথুনশুক্রবার (৩ মে) ফাইনালে গোলাম রব্বানী ছোটনের দলের প্রতিপক্ষ সেমিফাইনালে কিরগিজস্তানকে ৭-১ গোলে উড়িয়ে দেওয়া লাওস।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
পঞ্চম ধাপের উপজেলা ভোটে মনোনয়ন দাখিলের শেষ সময় মঙ্গলবার
চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই, বন্দুকযুদ্ধে নিহত ২
হুয়াওয়ে’কে আর এন্ড্রয়েড সেবা দেবে না গুগল
আন্দোলন থেকে সরে দাঁড়ালো ছাত্রলীগের পদবঞ্চিতরা
চুয়াডাঙ্গায় নির্মাণাধীন ভবন থেকে গ্রেফতার ১৩


লক্ষ্মীপুরে ১ হাজার ৪০ টাকায় ধান ক্রয়
ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিনজন র‍্যাব হেফাজতে
এখন চলছে সুপার স্ট্রাকচার নির্মাণের কাজ 
মাদক মামলায় পুলিশ কনস্টেবলসহ দু’জনের কারাদণ্ড
লামায় পাহাড় থেকে পড়ে কাঠুরিয়ার মৃত্যু