মাশরাফিদের যেসব পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা-ছবি: সংগৃহীত

walton

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ খেলতে ঢাকা ছাড়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে টাইগাররা গেলে তাদের বিভিন্ন পরামর্শ দেন শেখ হাসিনা। এসময় জাতীয় দলের ক্রিকেটাররা ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি, পরিচালক, কোচিং স্টাফ ও অন্যান্য কর্মকর্তারা।

বিশ্বকাপে মাশরাফিদের আত্মবিশ্বাস নিয়ে খেলার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে খেলায় ফলাফল যাই হোক, অধৈর্য না হয়ে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার কথাও বলেন তিনি।

ক্রিকেটারদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘আত্মবিশ্বাস নিয়ে খেলবে, তাহলে জিতবে। শেষের দিকে ঘাবড়ে যেও না। শেষের দিকে স্ট্যামিনা ঠিক রাখতে হবে। একবার ছয় মারলে হয়ত মনে হতে পারে পরেরটাও ছয় মারতে পারবে। ওই সময় শান্ত থেকে সিদ্ধান্ত নিতে হবে।'

এ সময় খেলোয়াড়দের সবাইকে প্রয়োজনে ফোন করতে বলেন শেখ হাসিনা। অনেকের সঙ্গে যে তার ফোনে কথা হয় তাও জানান তিনি। একইসঙ্গে তিনি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে খেলোয়াড়দের ওপর বাড়তি চাপ না দিতে এবং খেলার ফলাফল যাই হোক না কেন মেনে নিতে পরামর্শও দেন।

প্রধানমন্ত্রীর কথায় একমত প্রকাশ করেন বিসিবি প্রধান। এরপর নতুন বিবাহিতদের নিয়েও কথা বলেন শেখ হাসিনা। তারা বিশ্বকাপে ভালো খেলবেন বলেও আশাবাদ ব্যক্ত করে আগামীতে তাদের সবাইকে সপরিবারে গণভবনে যাওয়ার নিমন্ত্রণ জানান তিনি।  
মত বিনিময় শেষে অতিথিদের সম্মানে গণভবনে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে বুধবার (১ মে) ঢাকা ছাড়বেন জাতীয় দলের সদস্যরা। ৫ মে থেকে শুরু হবে ওই সিরিজ। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৭ মে। এরপর বিশ্বকাপে অংশ নিতে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দেবেন মাশরাফি-সাকিবরা।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৯
এমএইচএম

Nagad
অনিচ্ছায় সুদের টাকা পেলে করণীয়
করোনার টেস্ট ফি বাতিল করার দাবিতে মানববন্ধন
মুখে বয়সের ছাপ না চাইলে করুন এই সহজ ব্যায়াম!
দামুড়হুদায় ট্রলি দুর্ঘটনায় চালক নিহত
‘পাটশিল্পের উন্নয়নে চীনের লাভজনক প্রস্তাব গ্রহণ করা হয়নি’


সিরাজগঞ্জের সেই স্পারবাঁধে আবারও ধস
পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি এলডিপি’র
শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন টিসিবির ৪ কর্মকর্তা-কর্মচারী
টিকটক বন্ধ হওয়ায় প্রশ্ন তুললেন নুসরাত জাহান
‘খাদ্যে ভেজাল থাকলে মানুষ সহজেই নানা ভাইরাসে আক্রান্ত হয়’