php glass

মাশরাফিদের যেসব পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা-ছবি: সংগৃহীত

walton

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ খেলতে ঢাকা ছাড়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে টাইগাররা গেলে তাদের বিভিন্ন পরামর্শ দেন শেখ হাসিনা। এসময় জাতীয় দলের ক্রিকেটাররা ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি, পরিচালক, কোচিং স্টাফ ও অন্যান্য কর্মকর্তারা।

বিশ্বকাপে মাশরাফিদের আত্মবিশ্বাস নিয়ে খেলার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে খেলায় ফলাফল যাই হোক, অধৈর্য না হয়ে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার কথাও বলেন তিনি।

ক্রিকেটারদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘আত্মবিশ্বাস নিয়ে খেলবে, তাহলে জিতবে। শেষের দিকে ঘাবড়ে যেও না। শেষের দিকে স্ট্যামিনা ঠিক রাখতে হবে। একবার ছয় মারলে হয়ত মনে হতে পারে পরেরটাও ছয় মারতে পারবে। ওই সময় শান্ত থেকে সিদ্ধান্ত নিতে হবে।'

এ সময় খেলোয়াড়দের সবাইকে প্রয়োজনে ফোন করতে বলেন শেখ হাসিনা। অনেকের সঙ্গে যে তার ফোনে কথা হয় তাও জানান তিনি। একইসঙ্গে তিনি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে খেলোয়াড়দের ওপর বাড়তি চাপ না দিতে এবং খেলার ফলাফল যাই হোক না কেন মেনে নিতে পরামর্শও দেন।

প্রধানমন্ত্রীর কথায় একমত প্রকাশ করেন বিসিবি প্রধান। এরপর নতুন বিবাহিতদের নিয়েও কথা বলেন শেখ হাসিনা। তারা বিশ্বকাপে ভালো খেলবেন বলেও আশাবাদ ব্যক্ত করে আগামীতে তাদের সবাইকে সপরিবারে গণভবনে যাওয়ার নিমন্ত্রণ জানান তিনি।  
মত বিনিময় শেষে অতিথিদের সম্মানে গণভবনে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে বুধবার (১ মে) ঢাকা ছাড়বেন জাতীয় দলের সদস্যরা। ৫ মে থেকে শুরু হবে ওই সিরিজ। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৭ মে। এরপর বিশ্বকাপে অংশ নিতে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দেবেন মাশরাফি-সাকিবরা।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৯
এমএইচএম

বিপ্লবী বাঘা যতীনের জন্ম
ইতিহাসের এই দিনে

বিপ্লবী বাঘা যতীনের জন্ম

নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত
শাহ আমানতে ২১৬ কার্টন সিগারেট উদ্ধার
‌‘বিএনপির আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন’
বিগ স্কোরিং ম্যাচের নায়ক কোহলি


‘এসডিজি বাস্তবায়নে মৎস্য-প্রাণিসম্পদের উৎপাদন বাড়াতে হবে’
দুই শিক্ষার্থীকে দেখতে হাসপাতালে চবি’র ছাত্র উপদেষ্টা
পুলিশকন্যার মরদেহ উদ্ধার: হত্যা সন্দেহে চলছে তদন্ত
মিয়ানমারে আটক ১৭ বাংলাদেশি জেলেকে ফেরত
বিনা প্রতিদ্বন্দ্বিতায় লাখাই আ'লীগের সভাপতি আজাদ