পিএফএ পুরস্কার উঠল ফন ডাইকের হাতে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পুরস্কার হাতে ফন ডাইক। ছবি: সংগৃহীত

walton

ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড রহিম স্টার্লিংকে হারিয়ে ২০১৯ পিএফএ (প্রফেশনাল ফুটবলার অ্যাসোসিয়েশন) পুরস্কার জিতলেন লিভারপুলের ভার্জিল ফন ডাইক। লিভারপুলের টানা দ্বিতীয় ও অষ্টম খেলোয়াড় হিসেবে ইংলিশ ফুটবলের এই পুরস্কার জিতলেন তিনি। 

php glass

রোববার রাতে (২৮ এপ্রিল) লন্ডনে আয়োজিত এক অনুষ্ঠানে বছরের অন্যতম প্রফেশনাল ফুটবলারের এই খেতাব তুলে দেয়া হয় ফন জিকের হাতে। 

২০১৮ সালে পিএফএ জেতেন মোহামেদ সালাহ। এবার অবশ্য সেরা ছয়ে ছিলেন না মিশরীয় কিং। ফন ডাইকের নিকট প্রতিদ্বন্দ্বী ছিলেন স্টার্লিং। এছাড়া বাকি চার প্রতিদ্বন্দ্বী হলো সিটির সার্জিও আগুয়েরো ও বার্নার্দো সিলভা। লিভারপুল সতীর্থ সাদিও মানে ও চেলসির এডেন হ্যাজার্ড। 

ইংলিশ কিংবদন্তি জন টেরির পরে এই প্রথম কোনো ডিফেন্ডার পিএফএ জিতলেন। চেলসির জার্সিতে ২০০৫ সালে এই পুরস্কার জেতেন টেরি। ডেনিস বার্গক্যাম্প, রুদ ফন নিস্টলরয় এবং রবিন ফন পার্সির পরে পিএফএ জেতা চতুর্থ ডাচ খেলোয়াড় হলেন ফন ডাইক। 

গত জানুয়ারিতে ফুটবল ইতিহাসে ডিফেন্ডারদের মধ্যে রেকর্ড ৭৫ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি’র বিনিময়ে সাউদাম্পটন ছেড়ে অ্যানফিল্ডে আসেন ফন ডাইক। চলতি মৌসুমে লিভারপুলের চ্যাম্পিয়নস লিগ ও প্রিমিয়ার লিগ মিশনের অন্যতম স্বপ্ন সারথিও এই ২৭ বছর বয়সী ডাচ তারকা। 

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বঙ্গবন্ধু স্যাটেলাইটের বিপণন কার্যক্রম উদ্বোধন
ওয়ালটন ফ্রিজ কিনে গাড়ি পেলেন বিজিবি সদস্য বাচ্চু
পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ভালো ফল করবে: দেব
সিআইইউর কালচারাল ক্লাবের ইফতার মাহফিল
মোস্তফা জামাল হায়দার হাসপাতালে ভর্তি


এতিম শিশুদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী
কিশোরগঞ্জে আদালত থেকে আসামির পলায়ন, ৫ পুলিশ প্রত্যাহার
বঙ্গবন্ধুর ভাগ্নে ‘দাদা ভাই’র মৃত্যুবার্ষিকী পালন
বাজে হারে মৌসুম শেষ করল রিয়াল মাদ্রিদ
এফবিসিসিআইর নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ