php glass

ইউনিসেফের ‘শিশু অধিকার’ প্রতিনিধি হলেন মেহেদি মিরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউনিসেফের ‘শিশু অধিকার’ প্রতিনিধি হলেন মেহেদি মিরাজ

walton

জাতিসংঘের অঙ্গসংগঠন ইউনিসেফের সঙ্গে যুক্ত হলেন আরও এক বাংলাদেশি ক্রিকেটার। বিশ্বব্যাপী শিশুদের নিয়ে কাজ করা ও শিশু অধিকার রক্ষার লক্ষ্যে মেহেদি হাসান মিরাজকে ‘ইউনিসেফ চাইল্ড রাইটস অ্যাডভোকেট’ নির্ধারণ করা হয়। এর আগে সাকিব আল হাসান ইউনিসেফের প্রতিনিধি হিসেবে যুক্ত হয়েছেন।

বুধবার (২৪ এপ্রিল)  মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মিরাজকে আনুষ্ঠানিকভাবে নিজেদের প্রতিনিধি ঘোষণা দেয় ইউনিসেফ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ইউনিসেফের কর্মকর্তাদের উপস্থিতিতে বিসিবির সংবাদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মিরাজকে ইউনিসেফের প্রতিনিধি ঘোষণা করা হয়। 

শিশু অধিকার প্রচারের প্রতিনিধি হিসেবে মিরাজ শিশু অধিকার তুলে ধরতে এবং শিশুদের পুষ্টি, স্বাস্থ্য, শিক্ষা, পানি, স্যানিটেশন এবং হাইজিন ও সুরক্ষার ক্ষেত্রে জনসাধারণের মাঝে সচেতনতা তৈরিতে ইউনিসেফের সঙ্গে কাজ করবেন। 

অনুষ্ঠানে ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি এডওয়ার্ড বেগবেদার বলেন, ‘আমরা খুবই আনন্দিত, মেহেদি হাসান শিশুদের বিষয়গুলো তুলে ধরার জন্য আমাদের শিশু অধিকার বিষয়ক দূত হতে সম্মতি জানিয়েছেন। জাতীয় ও আন্তর্জাতিক ক্রিকেট মঞ্চে তার বিশাল সমর্থক এবং শিশুদের বিষয়গুলোতে তার দৃঢ় আগ্রহের বিষয়টি বিবেচনায় নিয়ে, আমি নিশ্চিত যে তিনি একজন শক্তিশালী শিশু অধিকার বিষয়ক দূত হয়ে উঠবেন এবং বাংলাদেশের সুবিধাবঞ্চিত ও প্রান্তিক শিশুদের কণ্ঠকে জোরালো করতে উল্লেখযোগ্যভাবে অবদান রাখতে পারবেন।’

বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘বিসিবির পক্ষ থেকে আমরা সবসময় সামাজিক কর্মকাণ্ডে ক্রিকেটারদের সম্পৃক্ততাকে উৎসাহিত করি। একজন উঠতি ক্রিকেট আইকন হিসেবে, মিরাজ নিশ্চিতভাবেই বাংলাদেশের শিশুদের উন্নতির জন্য অবদান রাখতে পারবেন।’

বাংলাদেশ সময়ঃ ১৮৪৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
এমকেএম/এমএইচএম

সৈয়দপুরে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধা নিহত
লোকসানের বোঝা মাথায় নিয়ে আমন চাষ
‘সোনার চর’ ঘিরে হচ্ছে এক্সক্লুসিভ পর্যটন কেন্দ্র
নির্ধারিত সময়েই সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ
মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’!


'১১ দিনের বাচ্চা নিয়ে রাস্তায়-রাস্তায় ঘুরছি'
ফতুল্লায় অটো ও ব্যাটারির দোকানে অগ্নিকাণ্ড
ত্রিপুরায় ১৫ লাখ রুপির মাদক জব্দ
বেনাপোলে সাড়ে ১৭ লাখ ভারতীয় রুপিসহ আটক ১
নেতাজির ‘মৃত্যুদিন’ উল্লেখ করল পিআইবি, বিতর্ক ভারতজুড়ে