বিসিসিআইকে ১২০ কোটি রুপি জরিমানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিসিসিআইয়ের জরিমানা। ছবি: সংগৃহীত

walton

কিছু দিন আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছ থেকে বড় অঙ্কের অর্থ পাওয়ার আমেজ কাটতে না কাটতেই ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) পড়লো বড় জরিমানায়।

php glass

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম ও বিসিসিআইয়ের সদরদফতরের বিরুদ্ধে অবৈধ স্থাপনার নির্মাণের অভিযোগ উঠেছে। এ জরিমানা হিসেবেই মোটা অঙ্কের অর্থ দিতে হবে তাদের। অর্থের হিসেবে তা ১২০ কোটি রুপি। যা ভারতীয় মহারাষ্ট্র সরকারকে দেবে বিসিসিআই। শুধু অর্থ জরিমানাই নয়, স্টেডিয়াম বন্ধেরও নির্দেশ দিয়েছে মহারাষ্ট্র।

ঘটনার শুরু ১৯৭৫ সালে। তখনকার ক্রিকেট পরিচালক ও রাজনীতিবিদ এসকে ওয়াংখেড়ে একটি স্টেডিয়াম নির্মাণ করেন যা পরবর্তীতে তার নামেই নামকরণ হয়। মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমসিএ) নিজস্ব পরিকল্পনা থেকে এ স্টেডিয়ামের জন্ম। যা তাদের নিজস্ব ভেন্যু হিসেবে গণ্য হওয়ার কথা।

৩৩ হাজার ধারণক্ষমতা সম্পন্ন মাঠটির জায়গা ৫০ বছরের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে থেকে ইজারা নিয়েছিল এমসিএ। গেল বছর সেই চুক্তি শেষ হয়ে গেছে। সেই চুক্তি আর না বাড়িয়ে উল্টো স্টেডিয়াম তৈরির জায়গায় অবৈধভাবে একটি ভবন নির্মাণ করা হয়েছে। যা বিসিসিআইয়ের সদরদফতর হিসেবে ব্যবহৃত হচ্ছে।

পুনরায় ইজারা চুক্তি না করা, সঠিকভাবে খাজনা পরিশোধ না করা ও অবৈধভাবে আবার সংস্কারের দায়ে অভিযুক্ত হয়েছে স্টেডিয়ামটি। আর এই অভিযোগেই ১২০ কোটি রুপি জরিমানা করা হয়েছে এমসিএকে। এ অর্থ পরিশোধ করতে অপরাগ হলে স্টেডিয়ামটিই বন্ধের নির্দেশ দিয়েছে মহারাষ্ট্র সরকার।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
এমকেএম/এমএমএস

‘অম্ল-মধুর ধারণা’ চার মাসে কিছুটা হলেও পরিবর্তন হয়েছে
পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে মাদক চোরাকারবারি নিহত
তিন মাসে সাড়ে ২২ হাজার পর্নো সাইট বন্ধ: মোস্তাফা জব্বার
লোকসভা নির্বাচনে ঐতিহাসিক বিজয়ে মোদীকে জাসদের অভিনন্দন
বিশ্ববিদ্যালয় র‌্যাংকিং: দেশের মানুষের চোখে-জাফর ইকবাল


নকল ও বিক্রয় নিষিদ্ধ ঔষধ জব্দ, ২৪ লাখ টাকা জরিমানা
মার্কিন গায়ক বব ডিলানের জন্ম
ঢাকাস্থ মার্কিন দূতাবাস বন্ধ থাকবে রোববার
খালিদ হোসেনের দাফন সম্পন্ন
খুলনার স্টার জুট মিলে আগুন, এক ঘণ্টা পর নিয়ন্ত্রণে