php glass

ওয়াটসন ঝড়ে সাকিবের ফেরাটা সুখকর হলো না

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওয়াটসন ঝড়ে সাকিবের ফেরাটা সুখকর হলো না

walton

আইপিএলের এবারের আসরে নিজ দল সানরাজার্স হায়দ্রাবাদের হয়ে প্রথম ম্যাচ খেলেছিলেন সাকিব আল হাসান। তবে এরপর টানা আট ম্যাচ বেঞ্চে বসে কাটাতে হয়। অবশেষে ফিরলেন সাকিব। কিন্তু তার এই ফেরাটাকে মাটি করে দিলেন চেন্নাই সুপার কিংসে ওপেনার শেন ওয়াটসন। সেঞ্চুরি বঞ্চিত হলেও তার ঝড়ো ব্যাটেই ৬ উইকেটের বড় জয় পান মহেন্দ্র সিং ধোনিরা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দিনের একমাত্র ম্যাচে এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে মুখোমুখি হয় চেন্নাই ও হায়দ্রাবাদ। যেখানে প্রথমে ব্যাট করা হায়দ্রাবাদ নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৭৫ রান করে। জবাবে ৪ উইকেট হারিয়ে ও এক বল বাকি থাকতে জয় তুলে নেয় চেন্নাই।

১৭৬ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ফাফ ডু প্লেসিস দ্রুত বিদায় নিলেও প্রায় একাই চেন্নাইর ভার বহন করেন ওয়াটসন। তবে ১৮তম ওভারে ভুবেনশবর কুমারের বলে আউট হয়ে আফসোস নিয়েই মাঠ ছাড়েন তিনি। ৫৩ বলে ৯৬ রানের ঝড়ো ইনিংস খেলেন এই ওপেনার। তার ইনিংসে ছিল ৯টি চার ও ৬টি ছক্কা।

দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করেন সুরেশ রায়না।  এছাড়া ২১ রান আসে আম্বাতি রায়ডুর ব্যাট থেকে।

হায়দ্রাবাদ বোলারদের মধ্যে একটি করে উইকেট পান ভুবেনশবর কুমার,  সন্দীপ শর্মা ও রশিদ খান। সাকিব উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ২৭ রান খরচ করেন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি হায়দ্রাবাদের। দলীয় ৫ ও ব্যক্তিগত শূন্য রানে হারভজন সিংয়ের বলে বিদায় নেন জনি বেয়ারস্টো।

তবে দ্বিতীয় উইকেট জুটিতে মনিশ পান্ডেকে নিয়ে ১১৫ রানের পার্টনারশিপ গড়ে দলীয় ইনিংস বড় করেন আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ান এই ব্যাটসম্যান শেষ পর্যন্ত ৪৫ বলে ৫৭ করে সেই হারভজনেরই শিকার হন।

মনিশ অবশ্য শেষ পর্যন্ত লড়াই করে যান। ৪৯ বলে ব্যক্তিগত সর্বোচ্চ ৮৩ রানে অপরাজিত থাকেন তিনি। নিজের ইনিংস সাজাতে ৭টি চার ও ৩টি ছক্কা হাঁকান এই ডানহাতি। এছাড়া ২০ বলে ২৬ করেছেন বিজয় শংকর।

চেন্নাই বোলারদের মধ্যে হারভজন ২টি ও দীপক চাহার একটি উইকেট পান। ওয়াটসন ম্যাচ সেরা নির্বাচিত হন।

এ ম্যাচ জিতে আইপিএল পয়েন্ট টেবিলের ফের শীর্ষে উঠলো চেন্নাই। তবে হারলেও আগের চতুর্থ অবস্থানেই রয়েছে হায়দ্রাবাদ।             

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা,  এপ্রিল ২৪, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
সৈয়দপুরে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধা নিহত
লোকসানের বোঝা মাথায় নিয়ে আমন চাষ
‘সোনার চর’ ঘিরে হচ্ছে এক্সক্লুসিভ পর্যটন কেন্দ্র
নির্ধারিত সময়েই সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ
মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’!


'১১ দিনের বাচ্চা নিয়ে রাস্তায়-রাস্তায় ঘুরছি'
ফতুল্লায় অটো ও ব্যাটারির দোকানে অগ্নিকাণ্ড
ত্রিপুরায় ১৫ লাখ রুপির মাদক জব্দ
বেনাপোলে সাড়ে ১৭ লাখ ভারতীয় রুপিসহ আটক ১
নেতাজির ‘মৃত্যুদিন’ উল্লেখ করল পিআইবি, বিতর্ক ভারতজুড়ে