php glass

বিশ্বকাপের আগে মোস্তাফিজকে কম খেলানোর পক্ষে ওয়ালশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুশীলনে রুবেলে সঙ্গে মোস্তাফিজ (ডানে)

walton

বিশ্বকাপ ঘনিয়ে আসছে। আর ইংল্যান্ডে অনুষ্ঠেয় আসরটিতে বাংলাদেশের তুরুপের তাস হতে পারেন পেসার মোস্তাফিজুর রহমান। তবে এখনও ইনজুরি সমস্যা রয়েছে এই তারকার। তাইতো গোড়ালির চোটে ভোগা এই বাঁহাতিকে সেরে উঠতে আরও সময় দেয়া উচিৎ বলে মনে করেন বোলিং কোচ কোয়ার্টনি ওয়ালশ। ফলে তিনি চান বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে তাকে কম ব্যবহার করতে।

ওয়ালশ জানান, মোস্তাফিজুরের ওপর ছোট ছোট ইনজুরি সবসময় বাসা বেধে থাকে। তাই তাকে বিশ্বকাপে পুরোপুরি ব্যবহারের পক্ষে কাজ করতে হবে। যেখানে আয়ারল্যান্ড সিরিজের দুই সপ্তাহ পরই বিশ্বকাপ।

আয়ারল্যান্ড ও বিশ্বকাপকে কেন্দ্র করে সোমবার (২২ এপ্রিল) মিরপুরে প্রথম অনুশীলন হয় বাংলাদেশ ক্রিকেট দলের। তবে ঢাকা প্রিমিয়ার লিগের খেলার কারণে এদিন বেশিরভাগ ক্রিকেটারই ছিলেন না। তবে ওয়ালশ শুধু মোস্তাফিজ না, দলের পুরো পেস বিভাগ নিয়েই চিন্তিত। রুবেল হোসেন সাইড স্ট্রেইন, মোহাম্মদ সাইফুদ্দিন কবজি ও আবু জায়েদ রাহিও চোটে ভুগছেন।

তবে মোস্তাফিজকে নিয়ে আলাদাভাবেই ভাবতে হচ্ছে ওয়ালশকে। কেননা ২০১৫ বিশ্বকাপের পর ফিজ খ্যাত এই তারকা দলের বোলিং বিভাগে সবচেয়ে ভরসার নাম ছিলেন।

ওয়ালশ বলেন, ‘সে (মোস্তাফিজ) যদি ফিট থাকে, তবে বিশ্বকাপে সবচেয়ে বড় ভূমিকা সেই পালন করবে। যদিও আমরা একজন খেলোয়াড়ের ওপর নির্ভর করি না। সাকিব, মাশরাফি ও রুবেল বেশ ধারাবাহিক। কিন্তু ফিজ ইনজুরি থেকে ফেরার পর এখনও তরতাজা হয়নি, তার এখনও চোট রয়েছে।’

তিনি আরও বলেন, ‘পুরোপুরি ফিট মোস্তাফিজ তোমাকে ম্যাচ জেতাবে, তবে আমাদের তাকে সম্ভাব্য ফিট রাখতে হবে। আমাদের হাতে এখনও সময় আছে। আমার চিন্তার বিষয় হচ্ছে, আমি আশাকরি তাকে খুব বেশি পরিশ্রম করাবো না। যদি তাকে আয়ারল্যান্ডে বেশি খেলানো হয়, তবে বিশ্বকাপে তাকে ফ্রেশ পাবো না।’

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ২২ এপ্রিল, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট মোস্তাফিজুর রহমান
রেডিসনে মুনমুন মুখার্জীর আবৃত্তি সন্ধ্যা বৃহস্পতিবার
রাজধানীতে ৪ দিনব্যাপী হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল
টিকে থাকার লড়াইয়ে চেন্নাইয়ের মুখোমুখি বসুন্ধরা কিংস
ফের ভেন্যু জটিলতা, আটকে গেলো উচ্চাঙ্গসংগীত উৎসব
ঢাকাস্থ মোহনগঞ্জ সমিতির সভাপতি হলেন সাজ্জাদুল হাসান


মুক্ত হলেন হংকং বিক্ষোভের কেন্দ্রে থাকা আলোচিত সেই অপরাধী 
গফরগাঁওয়ে হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন
শাবিপ্রবির ভর্তিপরীক্ষা: এসএমপির বিশেষ নির্দেশনা
ধাসরাইয়ে বাসচাপায় নারী পোশাক শ্রমিকের মৃত্যু
‘কাণ্ডারীবিহীন’ বিএনপির ভরসা স্কাইপে-হোয়াটসঅ্যাপ