php glass

‘বাংলাদেশ-আফগানদের বিপক্ষে হারলে আমরা পথ হারাবো’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রায়ান লারা। ছবি: সংগৃহীত

walton

আর মাত্র ৩৯ দিন পরই মাঠে গড়াবে ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট বিশ্বকাপ। একদিকে যেমন দলগুলো নিজেদের গুছিয়ে নিচ্ছে অপরদিকে ক্রিকেট বিশেষজ্ঞরাও ব্যস্ত সময় কাটাচ্ছেন তাদের মূল্যবান মন্তব্য দিতে। বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বিশেষজ্ঞের কাজে ভারতে আছেন কিংবদন্তি ব্রায়ান লারা। সেখানেই ভারতের জনপ্রিয় দৈনিক টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে বিশ্বকাপ প্রসঙ্গে দীর্ঘ আলোচনা করেন তিনি।

এই আলোচনায় উঠে আসে, নানা দলের নানান দিক। এক পর্যায়ে আলোচনায় চলে আসে বাংলাদেশের নামও। লারার মতে, বাংলাদেশ বা আফগানিস্তানের বিপক্ষে হারলে তার দেশ ওয়েস্ট ইন্ডিজের সেমিফাইনালে খেলার সম্ভাবনা অনেকটাই কমে যাবে। মূলত লারার কাছে প্রশ্ন আসে সেমিফাইনাল খেলতে পারে কোন ৪টি দেশ? তার উত্তরে তিনি দুটি দেশের নাম জানান। বাকি দুটি দেশের নাম বলতে গিয়েই টেনে আনেন বাংলাদেশের নাম।

ভারত-ইংল্যান্ডকে এগিয়ে রেখে লারা বলেন, ‘প্রতিটি দল এক-দুটি ম্যাচ খেলে ফেলার পর আসলে ভালো বলতে পারতাম। জানতে চাইলে ইংল্যান্ড! সাধারণত তাদের নাম বলে ঝুঁকি নিতে চাই না। তবে গুরুত্বপূর্ণ ম্যাচে তারা হারতে ভোলে না (হাসি)! তবে এবারের দল ভালো মনে হচ্ছে। ওরা আর ভারত, আমার মনে হয় এ দুই দলই শেষ চারে যাবে।’

এরপর ওয়েস্ট ইন্ডিজের প্রসঙ্গ আসতেই কিংবদন্তি এই ব্যাটসম্যান বলেন, ‘অন্য দলগুলোর ব্যাপারে একইভাবে বলতে পারছি না। তবে ওয়েস্ট ইন্ডিজকে ধারাবাহিক ভালো খেলতে হবে। আমরা প্রমাণ করেছি ভারত-ইংল্যান্ডকে হারাতে পারি আমরা। নিজেদের দিনে যেকোনো দলকেই হারাতে পারি। কিন্তু বাংলাদেশ-আফগানিস্তানের মতো দলের কাছে হেরে গেলে নিজেদের সম্ভাবনা নিজেরাই শেষ করে দেব। ওয়েস্ট ইন্ডিজকে এটি এড়াতেই হবে (বাংলাদেশ-আফগানিস্তানের কাছে হার)। আমি তাদেরকে (উইন্ডিজ) সেমিফাইনালে দেখতে চাইব।’

আগামী ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হচ্ছে এবারের ওয়ানডে বিশ্বকাপ। আর ট্রেন্ট ব্রিজে পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি খেলবে ক্যারিবীয়রা।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
সৈয়দপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী বৃদ্ধা নিহত
লোকসানের বোঝা মাথায় নিয়ে আমন চাষ
‘সোনার চর’ ঘিরে হচ্ছে এক্সক্লুসিভ পর্যটন কেন্দ্র
নির্ধারিত সময়েই সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ
মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’!


'১১ দিনের বাচ্চা নিয়ে রাস্তায়-রাস্তায় ঘুরছি'
ফতুল্লায় অটো ও ব্যাটারির দোকানে অগ্নিকাণ্ড
ত্রিপুরায় ১৫ লাখ রুপির মাদক জব্দ
বেনাপোলে সাড়ে ১৭ লাখ ভারতীয় রুপিসহ আটক ১
নেতাজির ‘মৃত্যুদিন’ উল্লেখ করল পিআইবি, বিতর্ক ভারতজুড়ে