php glass

শাদাবের অসুস্থতায় পাকিস্তানের কপালে চিন্তার ভাঁজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

পাকিস্তানের বিশ্বকাপ দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন শাবাদ খান। তবে আসরটির আগে ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজের দল থেকে ছিটকে গেলেন এই লেগস্পিনার। ফলে বিশ্বমঞ্চে তাকে পাওয়া নিয়ে পাকিস্তানের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। ভাইরাসজনিত সমস্যায় ভুগছেন শাদাব। তাকে অন্তত চার সপ্তাহ বিশ্রামে থাকতে হবে।

যদিও বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডের জন্য আইসিসি ২৩ মে পর্যন্ত সময় বেধে দিয়েছে। তাই এই সময়ের আগে দলে পরিবর্তন আনতে পারবে পাকিস্তান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানান, শাদাবের চিকিৎসা ইংল্যান্ডেই হবে। যেখানে আগামী ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে পাকিস্তান।

বিশ্বকাপের আগে আন্তর্জাতিক ক্রিকেটে শেষ প্রস্তুতি হিসেবে মুখোমুখি হবে ইংল্যান্ড ও পাকিস্তান। এই সিরিজে একটি টি-টোয়েন্টি ও পাঁচটি ওয়ানডে রয়েছে। ৫ মে থেকে ১৯ মে পর্যন্ত এই সিরিজের দৈর্ঘ্য।

এদিকে পাকিস্তানের বিশ্বকাপ দলে নেওয়া হয়নি অভিজ্ঞ পেসার মোহাম্মদ আমিরকে। তবে ফের বিবেচনা করার জন্য ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ১৫ সদস্যের বাইরে অতিরিক্ত হিসেবে তাকে ও আসিফ আলীকে নেওয়া হয়েছে। এখন দেখা যাক, শাদাবের পরিবর্তে হয়তো আমিরের কপাল খুলতে পারে।

পাকিস্তানের বিশ্বকাপ দল: ফখর জামান, ইমাম-উল-হক, আবিদ আলী, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ (ফিটনেস সাপেক্ষে), সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শাদব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলী, ফাহিম আশরাফ, শাহীন আফ্রিদি, জুনায়েদ খান, মোহাম্মদ হাসানাইন, হারিস সোহেল।

ইংল্যান্ড সিরিজের জন্য অতিরিক্ত সংযোজন: মোহাম্মদ আমির, আসিফ আলী।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
এমএমএস

ksrm
সমালোচনায় সোনাক্ষী সিনহা
যমুনার বুকে ‘পঙ্খীরাজ’
ব্যস্ত ঢাক-ঢোল কারিগররা, হারিয়ে যাচ্ছে দেশজ সুর
পানির নিচে ‘প্রপোজ’ করতে গিয়ে প্রেমিকের মৃত্যু
‘সর্প-ভাস্কর্য’ ঘিরেই শ্রদ্ধা


কাজ বন্ধ, এলিভেটেড এক্সপ্রেসওয়ের মেয়াদ-ব্যয় বাড়বে
বশেমুরবিপ্রবির ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত 
এক চিকিৎসকে চলছে শেবামেকের ফরেনসিক বিভাগ!
দুই বছরে ধরা তিন শতাধিক, পাসপোর্ট পেতে মরিয়া রোহিঙ্গারা
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ