শিরোপা জয়ের পথে আরও একধাপ এগিয়ে বার্সা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

স্প্যানিশ ফুটবল লিগে জয় পেয়েছে বর্তমান লিগ চ্যাম্পিয়ন বার্সেলোনা। রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়েছে কাতালানরা। এই জয়ের ফলে লিগ শিরোপা জয়ের পথে এগিয়ে গেল স্প্যানিশ জায়ান্টরা।

php glass

ঘরে মাঠ ন্যু ক্যাম্পে অবশ্য বার্সা শুরু থেকেই অধিপত্য দেখানোর চেষ্টা করে। তবে কাতালানদের সাথে সমান তালেই লড়তে থাকে রিয়াল সোসিয়েদাদ। প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয় প্রধমার্ধের শেষ মিনিট পর্যন্ত।

৪৫ মিনিটে কর্নার থেকে হেড দিয়ে গোল করে বার্সাকে ১-০ গোলে লিড এনে দেন ক্লেমেন্ট লেংলেট।

বিরতির পর নিজেদের গুছিয়ে নেয় সোসিয়েদাদ। ৬২ মিনিটে মেরিনোর পাস থেকে অসাধারণ ফিনিশিংয়ে গোল করে সোসিয়েদাদকে ১-১ গোলে সমতায় ফেরান জুয়ানমি।

তবে এই সমতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সোসিয়েদাদ। ৬৪ মিনিটে লিওনেল মেসির পাস থেকে পেনাল্টি ডিবক্সের বাম পাশে বল পেয়ে যান জর্ডি আলবা। তাতে ডান পায়ের দারুণ এক বাঁকানো শটে বল জালে পাঠান তিনি। তবে শটের সময় ডেম্বেলে ছিলেন অফসাইডে দাঁড়ানো। তবে বল ডেম্বেলের পায়ে লেগেছিলো কিনা তা নিশ্চিত হতে রেফারি সহায়তা নেন ভিডিও অ্যাসিস্ট্যান রেফারির (ভিএআর)। 

সেই গোলের পর বেশ কয়েকটি সুযোগ পায় বার্সেলোনা। তবে সোসিয়েদাদের শক্ত ডিফেন্স আর ভাঙ্গতে পারেনি মেসি-সুয়ারেজরা। ফলে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ভালভার্দের শিষ্যরা।

এই জয়ে ৩৩ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। সমান সংখ্যাক ম্যাচ খেলে ৬৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০৩১৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
আরএআর/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
ছোটপর্দায় আজকের খেলা
অতি কর্ম ব্যস্তরাই ৪ জুন বাড়ি ফিরতে চান
অতি কর্ম ব্যস্তরাই ৪ জুন বাড়ি ফিরতে চান
ট্রেনের টিকিট প্রদানে ধীরগতি
মাঠেই দুয়োধ্বনি, তবু স্মিথের সেঞ্চুরি


টেকনাফে ১ লাখ পিস ইয়াবাসহ যুবক আটক
নাটোরে একসঙ্গে জন্ম নেয়া ৪ সন্তানের একজন মারা গেছে 
প্রভাব খাটিয়ে বাজারের নাম পরিবর্তন
বিরল সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
ছুটি ছাড়াই ১ মাস ধরে কর্মস্থলে নেই শিবগঞ্জের টিএসও