php glass

হায়দ্রাবাদে ‘বাবুর্চি’র ভূমিকায় সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সতীর্থদের সঙ্গে বাবুর্চি বেশে সাকিব-ছবি: সংগৃহীত

walton

চলতি আইপিএলে দলের একাদশে জায়গা হচ্ছে না সাকিব আল হাসানের। প্রথম ম্যাচে সুযোগ পেলেও পরের ৭ ম্যাচেই বেঞ্চে বসেই কাটাতে হচ্ছে। তবে ফর্মের কারণে নয়, টিম কম্বিনেশনের কারণে। কিন্তু সাকিব যে বসে আছেন তা নয়, নিয়মিত অনুশীলনের পাশাপাশি যোগ দিচ্ছেন ক্রিকেট সম্পর্কিত বিভিন্ন অনুষ্ঠানেও। তবে এবার ক্রিকেট নয়, ভিন্ন কারণে আলোচনায় বিশ্বসেরা অলরাউন্ডার।

বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিবের নিজের রেস্টুরেন্ট আছে। ‘সাকিবস ৭৫’ নামের রেস্টুরেন্টটি এরইমধ্যে বেশ জনপ্রিয় হয়েছে। নিজের রেস্টুরেন্টে বাবুর্চি সাজার অভিজ্ঞতা তার আছে কিনা কে জানে। তবে আইপিএলে তার দল হায়দ্রাবাদের রান্নাঘরে বাবুর্চির ভূমিকায় দেখা গেল এই অলরাউন্ডারকে।

শুক্রবার (১৯ এপ্রিল) রান্নার প্রতিযোগিতায় মেতেছিলেন হায়দ্রাবাদের সব খেলোয়াড়। সেখানেই সতীর্থদের সঙ্গে রান্নার খেলায় মেতে ওঠেন সাকিব। দুই দলে ভাগ হয়ে খেলা হয় এই রান্না খেলা। এক পক্ষে ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমারের নেতৃত্বে ‘টিম ভুবি’ ও আরেক পক্ষে পেস বোলিং অলরাউন্ডার বিজয় শংকরের নেতৃত্বে ‘টিম বিজয়’।

সাকিব ছিলেন ‘টিম বিজয়’র সদস্য। এই দলে ভুবনেশ্বর ছাড়াও ছিলেন রশিদ খান, ঋদ্ধিমান সাহা, মার্টিন গাপটিল, বিলি স্ট্যানলেক, সন্দ্বীপ শর্মা ও জনি বেয়ারস্টোরা। ‘টিম ভুবি’তে ছিলেন অধিনায়ক কেন উইলিয়ামসন, মোহাম্মদ নবী, ইউসুফ পাঠান, ডেভিড ওয়ার্নাররা।

আসলে শুক্রবার ছিল হায়দ্রাবাদের খেলোয়াড় দীপক হোডার জন্মদিন। প্রতিযোগিতা শেষে তাকে নিয়ে কেক কাটেন তার সতীর্থরা। তবে প্রতিযোগিতায় কে জয়ী হয়েছেন তা জানা যায়নি।

আইপিএলের চলতি আসরে শুরুটা দারুণ করলেও ক্রমেই পথা হারাচ্ছে হায়দ্রাবাদ। পয়েন্ট টেবিলের তাদের অবস্থান পাঁচে। ফলে আগামী দুই ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংসের বিপক্ষে তাদের জিততেই হবে। তাহলেই প্লে-অফ অনেকটাই নিশ্চিত তাদের।

এদিকে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। শিগগিরই শুরু হবে প্রস্তুতিমূলক ক্যাম্প। তাতে যোগ দিতে সাকিবকে দেশে ফিরে আসতে বলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিবও সময়মতো হাজির হবেন বলে জানিয়েছেন। যদিও বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতির জন্য শৈশবের কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে ডেকে নিয়ে গেছেন ভারতে।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট আইপিএল সাকিব আল হাসান
রোনালদো সারাদিন আয়না দেখে সময় কাটাতেন: ফোরলান
সাংবাদিক শিমুল হত্যার চার্জ শুনানি ফের পেছালো
মানিকগঞ্জে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা
স্মরণকালের ভয়াবহ সিডিউল বিপর্যয়ে পশ্চিম রেল
লোহাগাড়ায় কার-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ১, আহত ৯


ইনসেপ্টায় মেডিকেল প্রমোশন অফিসার নিয়োগ
ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় আ’লীগের চিকিৎসা সেল
হালদা দূষণ, এশিয়ান পেপার মিল বন্ধের নির্দেশ
সিনিয়র সিটিজেনরা দেশের সম্মানিত ব্যক্তি: মেয়র সাদিক
খালেদা মুক্ত হলে সরকার ক্ষমতায় থাকতে পারবে না: ফারুক