মেসিকে লিভারপুল কিভাবে থামাবে জানি না: ভ্যান ডাইক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেসিকে নিয়ে চিন্তিত ভ্যান ডাইক

walton

স্প্যানিশ লা লিগায় দলকে শিরোপার প্রায় কাছেই নিয়ে গেছেন। চ্যাম্পিয়ন্স লিগেও কয়েক আসর পর দলকে তুলেছেন সেমিফাইনালে। শেষ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে দুই গোল করে রীতিমত উড়ছেন। এমন উড়ন্ত ফর্মে থাকা বার্সেলোনার আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসিকে সেমিফাইনালে লিভারপুল কিভাবে থামাবে, সে ব্যাপারে কিছু বুঝতে পারছেন না ইংলিশ ক্লাবটির রক্ষণভাগের প্রধান সেনানী ভার্জিল ভ্যান ডাইক।

php glass

লিভারপুল যদিও গত আসরের রানার্সআপ, তবে তাদের সেমিফাইনালের প্রতিপক্ষ মেসির বার্সেলোনা বলে হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রত্যাশাই করা হচ্ছে। ‘টিম লিভারপুল’ এ পর্যন্ত তাদের ‘স্পিরিট’ দেখিয়ে এলেও সেমিফাইনালে নামার আগে চিন্তাটা করতে হচ্ছে সেই মেসিকে ঘিরেই।

ভ্যান ডাইক বলেন, ‘তাকে (মেসি) কিভাবে থামাবো, সে সম্পর্কে আমার কোনো ধারণা নেই। তবে মাঠেই দেখা যাবে। একটি টিম হিসেবে খেলে আমাদের সেটা (মেসিকে থামানো) করতে হবে।’

প্রায় এক দশক ধরে বার্সেলোনার আক্রমণভাগ মেসিকে ঘিরে হলেও একসময়ের পরাশক্তি লিভারপুল আভিজাত্য ফিরিয়ে এনেছে টিম হিসেবে খেলেই। সেই কথাটিই স্মরণ করিয়ে দিয়ে ভ্যান ডাইক বলেন, ‘এটা কখনোই একজনের বিরুদ্ধে একজনের খেলা হওয়া উচিত নয়, আমি একা একটি দলের বিপক্ষে খেলবো, তা-ও হওয়া উচিত নয়। খেলতে হলে সবাইকে একটি ইউনিট হয়ে খেলতে হবে। তবে এটা ঠিক যে- ব্যাপারটি অতো সহজ হবে না, কারণ সে (মেসি) বিশ্বের সেরা খেলোয়াড়।’

পোর্তোর সঙ্গে কোয়ার্টার ফাইনাল খেলে শেষ চারে উঠেছে লিভারপুল। আর বার্সেলোনা উঠেছে ম্যানচস্টার ইউনাইটেডকে হারিয়ে। ইয়ুর্গেন ক্লপ ও আর্নেস্তো ভালভার্দের দল সেমিফাইনালের প্রথম লেগে নামবে ২ মে। ফিরতি লেগ হবে ৮ মে।

বার্সেলোনা সবশেষ চ্যাম্পিয়ন লিগের শিরোপা জিতেছিল ২০১৫ সালে। আর লিভারপুলের ঘরে সবশেষ ইউরোপ সেরার এই কাপ যায় ২০০৫ সালে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
এইচএ/

নাগেশ্বরীতে বিরল প্রজাতির প্রাণী বনরুই উদ্ধার
’৯২ বিশ্বকাপে খরা কাটাল পাকিস্তান
বেগমগঞ্জে সম্পত্তি বিরোধে গৃহবধূকে গণধর্ষণ, গ্রেফতার ৩
আন্তর্জাতিক সঙ্গীত সভায় বন্যা
বরিশালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু


শেখ হাসিনার নামে চট্টগ্রাম কলেজে ছাত্রীহোস্টেল উদ্বোধন
দেড় লাখ পরিবারের মুখে হাসি ফোটাবে ভিজিএফ’র চাল
হবিগঞ্জে পৃথক বজ্রপাতে ৩ জনের মৃত্যু
অন্ধকারে হারিয়ে যাবে দৃষ্টিপ্রতিবন্ধী হাবিবের ভবিষ্যত?
লঞ্চ টার্মিনালে যত্রতত্র ভাসমান দোকান, যাত্রী ভোগান্তি