php glass

আবাহনীর হয়ে প্রস্তুতি সেরে রাখলো বিশ্বকাপের তারকারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আবাহনীর হয়ে প্রস্তুতি সেরে রাখলো বিশ্বকাপের তারকারা

walton

২৪ ঘণ্টা আগে ঘোষিত বাংলাদেশ বিশ্বকাপ স্কোয়াডের পাঁচের অধিক ক্রিকেটারই ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলছেন আবাহনী লিমিটেডের হয়ে। সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন দাস, মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেনরা আছেন বিশ্বকাপের দলে। বুধবার (১৭ এপ্রিল) বিশ্বকাপে যাওয়ার আগে বেশ ভালই ব্যাটিং ঝলক দেখালেন সাব্বির-মোসাদ্দেকরা।

সাভারের বিকেএসপিতে প্রতিপক্ষ মোহামেডানের বিপক্ষে ব্যাটসম্যানদের ঝড়ো ব্যাটিংয়ে ৩০৪ রান তোলে আবাহনী। এই রানের সামনে শুরুতেই হুড়মুড় করে ভেঙে পড়ে মোহামেডানের টপ অর্ডার। শেষ পর্যন্ত ৪৫ রানের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় মোহামেডানকে।

আবাহনীর বোলিং তোপে ২০ রানেই তিন উইকেট হারায় মোহামেডান। দলীয় মাত্র ২ রানে ফিরে যান ওপেনার আব্দুল মজিদ। এরপর ইরফান শুক্কুর (৮) ও অভিষেক মিত্রও (৪) পরপর ফেরেন। বেশ কিছুক্ষণ একাই চেষ্টা করে যান রকিবুল হাসান।

জাতীয় দলের সাবেক এই ব্যাটসম্যানের ব্যাট থেকেই আসে দলের সর্বোচ্চ ৯৬ রান। এছাড়া জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল করেন ৬৮ রান। ২৮ রান করেন সোহাগ গাজী, ১৬ করেন তুষার ইমরান। সবার চেষ্টায়ও শেষ পর্যন্ত ২৫৯ রানেই থামতে হয় মোহামেডানকে।

আবাহনীর হয়ে তিন উইকেট পান অধিনায়ক মোসাদ্দেক। এছাড়া দুটি করে নেন মাশরাফি, সৌম্য। একটি পান নাজমুল ইসলাম। এ ম্যাচে আবার আব্দুর রাজ্জাকের পর লিস্ট ‘এ’ (ঘরোয়া ওয়ানডে ফরম্যাট) ক্রিকেটে বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন মাশরাফি বিন মর্তুজা

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নামে আবাহনী। দুই ওপেনার জহুরুল ইসলাম ও সৌম্য সরকার বড় রান না করতে পারলেও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান এবং মোহাম্মদ মিঠুনের হাফসেঞ্চুরিতে বড় সংগ্রহ পায় বর্তমান চ্যাম্পিয়নরা। তিনে নেমে দলীয় সর্বোচ্চ ৬৪ রান করেন সাব্বির। তারপরে একে একে মোহাম্মদ মিঠুন ৫৬ ও মোসাদ্দেক ৫৪ রান করেন।

এছাড়া,অলরাউন্ডার সাইফউদ্দিনও করেন ৪১ রান। মোহামেডানের হয়ে তিন উইকেট নেন সফিউল ইসলাম। এছাড়া, রাহাতুল ফেরদৌস দুটি ও সোহাগ গাজী একটি উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ksrm
সমালোচনায় সোনাক্ষী সিনহা
যমুনার বুকে ‘পঙ্খীরাজ’
ব্যস্ত ঢাক-ঢোল কারিগররা, হারিয়ে যাচ্ছে দেশজ সুর
পানির নিচে ‘প্রপোজ’ করতে গিয়ে প্রেমিকের মৃত্যু
‘সর্প-ভাস্কর্য’ ঘিরেই শ্রদ্ধা


কাজ বন্ধ, এলিভেটেড এক্সপ্রেসওয়ের মেয়াদ-ব্যয় বাড়বে
বশেমুরবিপ্রবির ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত 
এক চিকিৎসকে চলছে শেবামেকের ফরেনসিক বিভাগ!
দুই বছরে ধরা তিন শতাধিক, পাসপোর্ট পেতে মরিয়া রোহিঙ্গারা
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ