php glass

রাজস্থানের বিপক্ষে পাঞ্জাবের সহজ জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পঞ্চম জয় তুলে নিয়েছে কিংস ইলাভেন পাঞ্জাব। রাজস্থান রয়ালসকে ১২ রানে হারিয়েছে অশ্বিনের দল। টস হেরে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৮২ রান করে পাঞ্জাব। জবাবে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৭০ রানে থেমে যায় রাজস্থানের ইনিংস।

১৮৩ টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৩৮ রানে জস বাটলারের উইকেট হারায় রাজস্থান। দ্বিতীয় উইকেটে ৫৯ রান যোগ করেন রাহুল ত্রিপাথি ও সঞ্জু স্যামসন। ২৭ রান করে স্যামসন প্যাভিলিয়নে ফেরত যান।

৪৫ বলে ৫০ রান করে দলীয় ১২৭ রানে আউট হন ত্রিপাথি। এরপর পাঞ্জাবের নিয়ন্ত্রিত বোলিংয়ে ম্যাচ থেকে ছিটকে যায় রাজস্থান। স্টুয়ার্ট বিনি ১১ বলে ৩৩ রানে ঝড়ো ইনিংস খেললেও তা শুধু পরাজয়ের ব্যবধান কমিয়েছে। ৭ উইকেটে ১৭০ রানে থেমে যায় রাজস্থানের ইনিংস। ফলে ১২ রানে সহজ জয় পায় অম্বিনের দল। পাঞ্জাবের মোহাম্মদ সামি, রবিচন্দ্র অশ্বিন ও আশদীপ সিং দু’টি এবং মুরুগান অশ্বিন একটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৩৮ রানে সাজঘরে ফেরত যান ক্রিস গেইল। এরপর মায়াঙ্ক আগারওয়াল ব্যক্তিগত ২৬ রান করে আউট। তৃতীয় উইকেট জুটিতে শক্ত প্রতিরোধ গড়েন লোকেশ রাহুল ও ডেভিড মিলার। ৮৫ রান আসে তাদের ব্যাট থেকে। 

৪৭ বলে ৫২ রান করে দলীয় ১৬২ রানের মাথায় আউট হন লোকেশ রাহুল। মিলার ২৭ বলে ৪০ রান করে আউট হন। রবিচন্দ্র অশ্বিন ৪ বলে ১৭ রান করলে ৬ উইকেটে ১৮২ করে পাঞ্জাব। রাজস্থানের জোফরা আর্চার তিনটি, ধাওয়াল কুলকারনি, জয়দেব আন্দকাট ও ইশ সোদি একটি করে উইকটে নেন।

পাঞ্জাবের রবিচন্দ্র অশ্বিন ম্যাচ সেরা হন। এ জয়ে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে উঠে এসেছে পাঞ্জাব।

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
আরএআর/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: আইপিএল
আগুনে ক্ষতিগ্রস্তদের বিনামূল্যে চিকিৎসাসেবা
কোহলিদের প্রাণনাশের হুমকি দিয়েছে সন্ত্রাসীরা 
বিয়ের আসরে বোমা হামলায় সব হারিয়ে নিঃস্ব বর
বিএনপি আদালতে ব্যর্থ, আন্দোলনেও ব্যর্থ: কাদের
ঈশ্বরদীতে অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যার অভিযোগ     


প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজধানীতে শোভাযাত্রা করবে বিএনপি
মঙ্গলবার থেকে মশানিধনে চিরুনি অভিযান
ঝিনাইদহে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ ২ জনের যাবজ্জীবন
আসছে ধারাবাহিক নাটক ‘বেমানান’
ক্রেডিট কার্ড ব্যবহারে শরিয়তের বিধান