php glass

রেকর্ড গড়ার ম্যাচে জরিমানা গুনলেন ধোনি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রেকর্ড গড়ার ম্যাচে জরিমানা গুনলেন ধোনি-ছবি: সংগৃহীত

walton

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নতুন রেকর্ড গড়েছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। প্রথম অধিনায়ক হিসেবে আইপিএলে শততম ম্যাচ জয়ের নতুন রেকর্ড গড়েন ধোনি। তবে একই ম্যাচে আইপিএলের কোড অব কনডাক্ট ভাঙার কারণে জরিমানাও গুনতে হয়েছে তাকে।

আইপিএলের ২৫তম ম্যাচে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস। রাজস্থানের দেয়া ১৫২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শেষ বলে ছয় মেরে দারুণ এক জয় এনে দেন মিচেল স্যান্টনার। আর এই জয়ের ফলেই বিড়ল রেকর্ডের মালিক হন ধোনি। অধিনায়ক হিসেবে ১৬৬ ম্যাচে শততম জয়ের রেকর্ড গড়েন তিনি। এমন রেকর্ড নেই আর কোনো ক্রিকেটারের। দলের জয়ের দিনে ধোনি নিজেও ৪৩ বলে ৫৮ রানের ইনিংস খেলে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে হন ম্যাচ সেরা।

রেকর্ডের দিনে অবশ্য জরিমানার খাড়াও এসেছে ধোনিরে কাঁধে। ম্যাচ ফি’র ৫০ শতাংশ কেটে নেওয়া হয়েছে তার। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৮ রান। বেন স্টোকসের করা চতুর্থ বলটি ফুলটস দিলে বল কোমড়ের ওপরে ওঠায় আম্পায়ার উল্লাস গান্ধি উচ্চতার জন্য নো বলের সংকেত দেন।

তবে স্কোয়ার লেগ আম্পায়ার তার সিদ্ধান্তটিতে সাড়া দেননি। ফলে নো বল বাতিল করা হয়। এ নিয়ে ব্যাটসম্যানরা আম্পায়ারের সাথে কথা বলেন। সেই সময় ধোনি মাঠে প্রবেশ করে সেই আলোচনায় অংশ নেন। সেই কারেণেই নিয়ম ভাঙার অপরাধে ধোনিকে জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ০৪৩৮ ঘন্টা, এপ্রিল ১২, ২০১৯
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট আইপিএল
ksrm
জবিতে ভর্তি আবেদনের চূড়ান্ত তালিকা প্রকাশ
কক্সবাজারে ছাত্রলীগ সভাপতিসহ ৪ জনকে কোপালো সন্ত্রাসীরা
চ্যানেলমুখে নাব্য সংকট, রাতে চলছে মাত্র ৪ ফেরি
ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে ভাঙচুর-মারধরের অভিযোগে মামলা
মাহিন্দ্রার পেছনে মোটরসাইকেলের ধাক্কা, চালক নিহত


চার্জার মেরামতকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অটোচালকের মৃত্যু
টেকনাফে ওয়ার্ড যুবলীগ সভাপতিকে গুলি করে হত্যা
বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং উন্নয়নে প্রস্তাব
রপ্তানি বেড়েছে চামড়াজাত পণ্যের, কমেছে চামড়ার
দেশ নিয়ে চাওয়া পাওয়া