বঙ্গমাতা গোল্ডকাপ নারী ফুটবলের থিম ভিডিও উন্মোচন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গমাতা গোল্ডকাপ নারী ফুটবলের থিম ভিডিও উন্মোচন অনুষ্ঠান

walton

আগামী ২২ এপ্রিল থেকে শুরু হবে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। টুর্নামেন্টকে সামনে রেখে নানা ধরনের প্রস্তুতি শুরু করে দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তারই অংশ হিসেবে সোমবার (০৮ এপ্রিল) বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) অনুষ্ঠিত হলো টুর্নামেন্টের থিম ভিডিও উন্মোচন অনুষ্ঠান।

php glass

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, কে-স্পোর্টেসের প্রধান নির্বাহী ফাহাদ এ এ করিম, পরিচালক আশফাক আহমেদ। থিম ভিডিওতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি উপস্থাপনা করেছেন প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। তিনিও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

অনুষ্ঠানের আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, এই থিম ভিডিও ম্যাচের আগে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে। মাঠে খেলার আগে এবং সামাজিক যোগাযোগের মাধ্যমেও দেখানো হবে এই ভিডিও।
 
থিম ভিডিওটিতে তুলে ধরা হয়েছে কীভাবে অভাব-অনটন ও সামাজিক বাধা পেরিয়ে ফুটবলে মেয়েরা এগিয়ে যায়। থিম ভিডিওতে কণ্ঠ দিয়েছেন রেজওয়ানা চৌধুরী বন্যা। অনুষ্ঠানে উপস্থিত হয়ে বন্যা বলেন, ‘টুর্নামেন্টটি মেয়েদের জেগে ওঠার মঞ্চ। যারা টুর্নামেন্ট খেলবে তারা দেশের কোটি কোটি মেয়েকে অনুপ্রাণিত করবে । ফুটবল শুধু একটা খেলা নয়, এটা প্রতিবাদ জানানোর ক্ষেত্র।’
 
প্রথমবারের মতো ফুটবলের সঙ্গে যুক্ত হওয়ার অভিজ্ঞতা সম্পর্কে তিনি জানান, ‘এটা আমার নতুন এক অভিজ্ঞতা। আমি যখন কাজটুকু করেছি, নিজেও অনুপ্রাণিত হয়েছি। আমাদের মেয়েরা মাঠে ফুটবল খেলে দেখিয়ে দিচ্ছে, তারা পারে। তারাও শিকল ভাঙতে পারে, প্রতিবন্ধকতা জয় করতে পারে।’
 
বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত, লাওস, কিরগিজস্তান, তাজিকিস্তান ও মঙ্গোলিয়া এই ছয়টি দেশ নিয়ে শুরু হবে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট। আগামী ৩ মে শেষ হবে এবারের আসর।

থিম ভিডিওটি দেখুন এখানে

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘন্টা, এপ্রিল ০৮, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
গবেষণায় বরাদ্দ কম থাকায় উচ্চশিক্ষার উন্নয়ন ব্যাহত
সরকার গায়ের জোরে ক্ষমতা দখল করে আছে: ফখরুল
ভয়ডরহীন ক্রিকেট খেলবে শ্রীলঙ্কা
ছাত্রলীগের বাধায় ভিপি নুরের ইফতার পণ্ড
বায়েজিদে পানিবন্দি শতাধিক পরিবার


অসুস্থ ছাত্রলীগ নেতাকে দেখতে গেলেন নওফেল
বান্দরবানে আ’লীগ নেতা হত্যার প্রতিবাদে অর্ধদিবস হরতাল
কল্যাণকামী-বৈষম্যহীন সমাজ চেয়েছিলেন মোজাফফর আহমদ
ভিড় বাড়ছে হকার্স মার্কেটে
গাজীপুরে বসুন্ধরা সিমেন্টের ইফতার মাহফিল