আবাহনীকে জেতালেন জীবন-চিজোবা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম আবাহনীকে হারিয়েছে আবাহনী লিমিটেড

walton

দুই আবাহনীর লড়াইয়ে জয়ী হলো আবাহনী লিমিটেড। প্রথমার্ধেই গোল করে দলের জয় নিশ্চিত করেন দুই ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন ও সানডে চিজোবা।

php glass

প্রিমিয়ার লিগের ম্যাচে সোমবার (৮ এপ্রিল) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জমজমাট লড়াই উপহার দেয় দুই দলই। প্রথম ১০ মিনিটের মধ্যেই কমপক্ষে তিনবার গোল পাওয়ার কাছাকাছি চলে গিয়েছিল দুই আবাহনী। কিন্তু দুই গোলরক্ষকই দারুণ দৃঢ়তা দেখিয়ে বেশ কয়েকটি গোল ঠেকিয়ে দেন। 

১০ম মিনিটে গোছানো আক্রমণের ফল ঘরে তুলে আবাহনী লিমিটেড। হাইতিয়ান ফরোয়ার্ড কেরভেন্স ফিলস বেলফোর্টের পাস ডি-বক্সের ভেতরে থাকা জীবনের পায়ে ঠেলে দেন মিনহুয়েক। আর তা থেকে স্লাইড করে বল জালে জড়িয়ে লিগে নিজের ৭ম গোলের দেখা পান জীবন।

গোল খেয়ে কিছুটা এলোমেলো হয়ে পড়ে চট্টগ্রাম আবাহনী। এই সুযোগে ১৯ তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ঢাকার আবাহনী। এই গোলেও অবদান রাখেন জীবন। ডান দিক থেকে তার ক্রসে হেড করে বল জালে জড়ান নাইজেরিয়ান ফরোয়ার্ড চিজোবা।

২ গোল খেয়ে অনেকটা নিস্তেজ হয়ে পড়া চট্টগ্রাম আবাহনীর জন্য কিছুটা আশীর্বাদ হয়ে আসে ঝড়ো বাতাস আর বৃষ্টি। এজন্য ৪০ মিনিট খেলা বন্ধ রাখেন রেফারি। তবে বিরতি শেষেও কপাল খোলেনি চট্টগ্রামের দলটির। বরং ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী লিমিটেড।

এই জয়ে ১১ ম্যাচ শেষে ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে আবাহনী লিমিটেড। আর ১০ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে আটে আছে চট্টগ্রাম আবাহনী। ১০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস।

এদিকে দিনের আরেক ম্যাচে য়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে বিজেএমসির মুখোমুখি হয়েছিল আরামবাগ ক্রীড়া সংঘ। ম্যাচটি ২-১ গোলে জিতে যায় আরামবাগ। জয়ী দলের পল এমিল ও রবিউল হাসান করেন ১টি করে গোল আর বিজেএমসির একমাত্র (পেনাল্টি) গোলটি আসে স্যামসন ইলিয়াসুর পা থেকে। 

এই জয়ে ১১ ম্যাচ শেষে ১৯ পয়েন্ট নিয়ে পাঁচে আছে আরামবাগ। আর ১০ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের একদম তলানিতে বিজেএমসি।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
নদীপাড়ের বাণিজ্যকেন্দ্র ঐতিহ্যবাহী উৎরাইল হাট!
বরিশালের সড়কে প্রথমবার থ্রিডি জেব্রা ক্রসিং
প্লেনের চেয়ে দ্রুতগতিতে ছুটবে চীনের ট্রেন!
প্রিয় নজরুল 
ত্রিশালে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী নজরুল জন্মজয়ন্তী উৎসব


তাকে চাই আগে | আলেক্স আলীম
নিহত ১২ বাংলাদেশি শান্তিরক্ষীকে সম্মান জানালো জাতিসংঘ
স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেফতার
বাসে নারীকে যৌন হয়রানি, গোল্ডেন লাইনের চালক আটক
ফ্রান্সে পার্সেল বোমা হামলা, আহত ১৩