ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

চার বছর পর ফিরেই মোস্তাফিজের ‘চমক’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৯
চার বছর পর ফিরেই মোস্তাফিজের ‘চমক’ মোস্তাফিজুর রহমান। ছবি: সংগৃহীত (ফাইল ফটো)

মোস্তাফিজুর রহমানের সঙ্গে ‘চমক’ ব্যাপারটা বরাবরই মানানসই। ক্রিকেটের যেকোনো ফরম্যাটে শুরুতেই চমক দিয়েছেন তিনি। টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ম্যাচেই ছিলেন উজ্জ্বল। পরে ওয়ানডে ও টেস্টেও দারুণ করে ম্যাচ সেরা হয়েছিলেন। এমনকি ঘরোয়া লিস্ট ‘এ’ ঢাকা প্রিমিয়ার লিগে অভিষেকে ৫ উইকেট নিয়ে চমক দিয়েছিলেন।

এই কাটার মাস্টার দীর্ঘ চার বছরের বিরতির পর ফের দেশের ঐতিহ্যবাহী প্রিমিয়ার লিগে ফিরেছেন। চমক দিয়ে যার শুরু, এবারও হতাশ করেননি।

শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে নেমেই উইকেট পেতে শুরু করেছেন। সোমবার (০৮ এপ্রিল) মিরপুরে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে প্রথমে ব্যাট করা তার দল অবশ্য মাত্র ১৭৭ রানে ইনিংস শেষ করে।

জবাবে ব্যাট করতে নামা গাজীর ইনিংসে হুমকি হয়ে দাঁড়ান মোস্তাফিজ একাই। প্রতিপক্ষের প্রথম ৩ উইকেট তিনিই দখল করেন। এ নিউজ খেলা পর্যন্ত গাজী ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০২ রান করেছে। বাকি একটি উইকেট পড়েছে রান আউটের মাধ্যমে।

মোস্তাফিজ এখন পর্যন্ত ৫ ওভারে এক মেডেনসহ ২০ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়েছেন।  এদিন নিজের প্রথম ওভার করতে এসেই দ্বিতীয় ও ষষ্ঠ বলে যথাক্রমে ওয়ালিউল করিম ও ইমরুল কায়েসকে তুলে নেন। পরে মেদেহী হাসানও তার শিকারে পরিণত হন।  

এর আগে লিগে সর্বশেষ ২০১৪ সালে খেলেছিলেন মোস্তাফিজ। তবে গত চার বছর বিভিন্ন কারণে খেলা হয়নি তার। কখনো, জাতীয় দলের ব্যস্ত সূচি, কখনো আইপিএল খেলা বা কখনো ইনজুরি ভুগিয়েছে তাকে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ০৮ এপ্রিল, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa