ইতিহাসের সবচেয়ে বাজে গোল ‘মিস’ কি এটাই?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চৌপো-মোটিংয়ের গোল মিসের মুহূর্ত-ছবি: সংগৃহীত

walton

বলটা গোল লাইন পেরিয়েই যাচ্ছিল। কিন্তু সতীর্থের কাছ থেকে গোল করার কৃতিত্ব কেড়ে নিতে গিয়ে হাস্যকর কাণ্ড করে বসলেন পিএসজি ফরোয়ার্ড এরিক ম্যাক্সিম চৌপো-মোটিং। গোলের মালিকানা নিজের করে নিতে গিয়ে অতি দৃষ্টিকটুভাবে মিস করলেন তিনি, যে মিসকে বলা হচ্ছে ইতিহাসের সবচেয়ে বাজে।

php glass

ওই গোল মিস ম্যাচের ফলাফলে বড় প্রভাব ফেলে। ম্যাচটা ড্র হয়ে যাওয়ায় পিএসজির শিরোপা জয়ের উৎসব পিছিয়ে গেছে। অথচ এমন অদ্ভুত কীর্তি ঘটানোর আগে চৌপো-মোটিং’র গোলেই এগিয়ে গিয়েছিল পিএসজি, তাও ম্যাচের ১৩তম মিনিটেই। অবশ্য মিনিট ১৩ পরেই সমতায় ফেরে প্রতিপক্ষ স্ত্রসবুর্গ।

ম্যাচের ২৮তম মিনিটে পিএসজির ক্রিস্টোফার এনকুনুকু স্ত্রসবুর্গের গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোলমুখে শট নিয়েছিলন। বলও গোল লাইনের একদম কাছে পৌঁছে গিয়েছিল। কিন্তু কী মনে করে ঠিক ওই মুহূর্তেই বাঁ পা দিয়ে বলে টোকা মারেন চৌপো-মোটিং। হয়তো গোলটা নিজের নামে হোক এমনটাই চেয়েছিলেন তিনি। কিন্তু উল্টো বল তার পায়ে লেগে থেমে যায়।

কপাল ভালো শেষ দিকে পিএসজিকে সমতায় ফেরানো গোলটি করেন প্রেসনেল কিমপেমবে। ফলে অন্তত ড্র নিয়ে মাঠ ছাড়তে পারে টমাস টুখেলের শিষ্যরা। কিন্তু ম্যাচটা জিতলেই শিরোপা জয় নিশ্চিত হয়ে যেত তাদের। তবে এখনও লিগের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা লিঁলের চেয়ে ২০ পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে পিএসজি। ফলে শিরোপা হাতছাড়া হওয়ার আশঙ্কা নেই।

গোল মিসের ওই মুহূর্ত যেন বিশ্বাস করতে পারছিলেন না গ্যালারিভর্তি পিএসজি সমর্থকরা। তারা উৎসব করার প্রস্তুতি নিয়েই এসেছিলেন। কিন্তু সব ভণ্ডুল করে দিলেন ক্যামেরুনিয়ান-জার্মান স্ট্রাইকার। ম্যাচের ধারাভাষ্যকাররা সঙ্গে সঙ্গে বলে উঠলেন, ‘সর্বকালের সবচেয়ে বাজে মিস!’

গোল মিসের ভিডিও দেখুন এখানে
বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ০৮ এপ্রিল, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য তৈরি, ১২ লাখ টাকা জরিমানা
পলাশবাড়িতে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১
শ্রীমঙ্গল থেকে বিশালাকৃতির ‘শঙ্খিনী’ সাপ উদ্ধার
মহম্মদপুরে আম পাড়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫, আটক ৪
নিম্নমানের চাল কেনায় গোডাউন সিলগালা


পাকিস্তানের ভিসা বন্ধ করে দিলো বাংলাদেশ
‘ভোরের পাখি’ বিহারীলালের জন্ম
ছাত্রলীগের বহিষ্কারাদেশ প্রত্যাখ্যান করেছে পদবঞ্চিতরা
‘সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শেখ হাসিনার বিকল্প নেই’
খাদ্যে ভেজাল মিশ্রণকারীদের মৃত্যুদণ্ড দাবি নাসিমের