ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

শঙ্কায় পাইবাসের চাকরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৭ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৯
শঙ্কায় পাইবাসের চাকরি

চাকরি হারানোর শঙ্কায় পড়েছেন ওয়েস্ট ইন্ডিজের ইংলিশ কোচ রিচার্ড পাইবাস। স্থানীয় কোচদের অভিজ্ঞতাকে কাজে লাগানোর জন্য পাইবাসকে সরানোর পরিকল্পনা করছে ক্যারিবিয়ানদের ক্রিকেট বোর্ড।

একটি সূত্রের বরাত দিয়ে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকেইনফো জানায়, আগামী সপ্তাহেই পাইবাসের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। বোর্ডের সভা শেষে জানিয়ে দেওয়া হবে তাদের সিদ্ধান্ত।

উইন্ডিজ ক্রিকেটকে ঢেলে সাজানোর প্রক্রিয়ার অংশ হিসেবে নতুন কোচ আনার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতি রিকি স্কেরিট ক্রিকইনফোকে বলেন, ‘আমাদের ক্রিকেটকে ঢেলে সাজানোর প্রক্রিয়া শুরু হচ্ছে। সামনের মঙ্গলবার (৯ এপ্রিল) বোর্ড সভা শেষে এই বিষয়ে ঘোষণা দেয়া হবে। আমরা আমাদের দলকে আরও শক্তিশালী করতে স্থানীয়দের (কোচ) অভিজ্ঞতার ওপর জোর দিতে চাই এবং আমরা বিশ্বাস করি যে ক্যরিবিয়ান ছাড়া অন্য কাউকে আমরা তখনই আনতে পারবো যখন আমাদের এখান থেকে তেমন কাউকে পাওয়া যাবে না। ’

স্থানীয় কোচরা ক্রিকেটারদের চাহিদা ঠিকঠাক বুঝতে পারেন বলেই সভাপতি মনে করেন। রিকি বলেন, ‘আমাদের উদ্দেশ্য পরিষ্কার। আমরা কোনো বিদেশি কোচকে অসম্মান করছি না। আমাদের কাছে স্থানীয়দের অভিজ্ঞতা প্রাধান্য পাচ্ছে। আমরা সেটি নিয়েই ভাবছি। এ ব্যাপারে আমরা এবার সিরিয়াস। ’

চলতি বছরের জানুয়ারিতে উইন্ডিজের প্রধান কোচের দায়িত্ব পান পাইবাস। এর আগে তিনি উইন্ডিজের হাই পারফরম্যান্স দলের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৯
এমকেএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa