php glass

পাঞ্জাবকে হারিয়ে ফের শীর্ষে ধোনির চেন্নাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

কিংস ইলেভেন পাঞ্জাবকে ২২ রানে হারিয়ে ফের আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নিল চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাট করা চেন্নাই নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৬০ রান করে। জবাবে পুরো ওভার খেললেও ৫ উইকেট হারিয়ে ১৩৮ রানের বেশি করতে পারেনি পাঞ্জাব।

চিপুকে এম চিদম্বরাম স্টেডিয়ামে ১৬১ রানের লক্ষ্যে খেলতে নেমে ওপেনার ক্রিস গেইলকে দ্রুতই হারায় পাঞ্জাব। হারভজন সিংয়ের বলে আউট হওয়ার আগে ৫ রান করেন ক্যারিবীয় দানব। দুই বল পরে একই ওভারে মায়াঙ্ক আগারওয়ালও (০) হারভজনের শিকার হয়ে মাঠ ছাড়েন।

তবে এরপর সরফরাজ খানের সঙ্গে ১১০ রানের জুটি গড়ে দলকে ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন ওপেনার লোকেশ রাহুল। কিন্তু কিছুটা ধীর গতির ব্যাট করা রাহুল স্কট কুগেলেইজেনের বলে আউট হন। ৪৭ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৫৫ করেন তিনি।

ডেভিড মিলার এসে দ্রুতই ফিরে যান। দীপক চাহারের বলে বোল্ড হন তিনি। সরফরাজ শেষ পর্যন্ত চেষ্টা করলেও দলকে জেতাতে পারেননি। তিনি ৫৮ বলে ৪টি চার ও দুটি ছক্কায় ৬৭ রানে অপরাজিত থাকেন।

চেন্নাই বোলারদের মধ্যে হারভজন ২টি এবং চাহার ও কুগেলেইজেন একটি করে উইকেট পান।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে চেন্নাইকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার শেন ওয়াটসন ও ফাফ ডু প্লেসিস। দু’জনে মিলে ৭.২ ওভারে ৫৬ রান তোলেন। তবে ২৪ বলে ২৬ করে রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হন ওয়াটসন।

ডু প্লেসিস অবশ্য ফিফটি তুলে নেন। ৩৮ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৫৪ করে সেই অশ্বিনের বলেই ডেভিড মিলারকে ক্যাচ দেন তিনি। তবে ২০ বলে ১৭ রান করা সুরেশ রায়না অশ্বিনের তৃতীয় শিকার হওয়ার আগে নিজের ইনিংস বড় করতে পারেননি।

চতুর্থ উইকেট জুটিতে আম্বাতি রায়ডুকে সঙ্গে নিয়ে ৬০ রানের জুটি পার্টনারশিপ গড়ে দলকে ভালো সংগ্রহ এনে দেন মাহেন্দ্র সিং ধোনি। দলনেতা ২৩ বলে ৪টি চার ও একটি ছক্কায় ৩৭ রানে অপরাজিত থাকেন। আর ১৫ বলে ২১ রানের হার না মানা ইনিংস খেলেন রায়ডু।

পাঞ্জাব বোলারদের মধ্যে ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট পান অশ্বিন।

এ ম্যাচ শেষে ৫ ম্যাচে চার জয় ও একটি চারে ৮ পয়েন্ট নিয়ে সানরাইজার্স হায়দ্রাবাদকে হটিয়ে ফের শীর্ষে উঠে এলো চেন্নাই। তবে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে রাতের ম্যাচে হায়দ্রাবাদ জয় পেলে আবার শীর্ষে উঠে আসবে ওয়ার্নার-সাকিবরা।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ০৬ এপ্রিল, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট আইপিএল
বিপ্লবী বাঘা যতীনের জন্ম
ইতিহাসের এই দিনে

বিপ্লবী বাঘা যতীনের জন্ম

নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত
শাহ আমানতে ২১৬ কার্টন সিগারেট উদ্ধার
‌‘বিএনপির আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন’
বিগ স্কোরিং ম্যাচের নায়ক কোহলি


‘এসডিজি বাস্তবায়নে মৎস্য-প্রাণিসম্পদের উৎপাদন বাড়াতে হবে’
দুই শিক্ষার্থীকে দেখতে হাসপাতালে চবি’র ছাত্র উপদেষ্টা
পুলিশকন্যার মরদেহ উদ্ধার: হত্যা সন্দেহে চলছে তদন্ত
মিয়ানমারে আটক ১৭ বাংলাদেশি জেলেকে ফেরত
বিনা প্রতিদ্বন্দ্বিতায় লাখাই আ'লীগের সভাপতি আজাদ