php glass

বোলিং তোপে বিকেএসপিকে ছারখার করলেন আল-আমিন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুর্দান্ত বোলিং করেছেন আল-আমিন হোসেন-ছবি: বাংলানিউজ

walton

প্রাইম ব্যাংকের ছুড়ে দেওয়া ২২৩ রানের মাঝারি টার্গেট পার হতে গিয়ে রীতিমত টর্নেডোর খপ্পরে পড়ে ছিন্নভিন্ন হয়ে গেল বিকেএসপির ইনিংস। মাত্র ২২ ওভার স্থায়ী ইনিংসে সর্বসাকুল্যে তুলতে পারলো মাত্র ৫০ রান। ১৭২ রানের এই জয়ে একাই ৫ উইকেট নিয়ে বিকেএসপির সর্বনাশের কারণ হলেন প্রাইম ব্যাংকের পেসার আল-আমিন হোসেন।

ফতুল্লায় লক্ষ্য তাড়া করতে নেমে বিকেএসপির ১০ ব্যাটসম্যান দুই অংকও ছুঁতে পারেননি। তিন ব্যাটসম্যান তো রানই করতে পারেননি। ২ রান করে করেছেন ৪ ব্যাটসম্যান। সর্বোচ্চ ১৫ রান এসেছে পারভেজ হোসেইন ইমনের ব্যাট থেকে, তাও ৩৭ বলে। 

বল হাতে ধ্বংসযজ্ঞে নেতৃত্ব দিয়েছেন আল-আমিন হোসেন। বিকেএসপির প্রথম ৬ ব্যাটসম্যানের ৫জনই এই ডানহাতি পেসারের শিকার। এই ৫ উইকেট নিইতে ৮ ওভারে মাত্র ২০ রান খরচ করেছেন তিনি। ২টি উইকেট ঝুলিতে পুরেছেন নাঈম হোসেন, তাও ৪ ওভারে মাত্র ৬ রান খরচে। ১টি করে উইকেট নিয়েছেন মনির হোসেন ও আব্দুর রাজ্জাক (১ ওভারে কোনো রান না খরচ করেই ১ উইকেট)।

এর আগে অভিমন্যু ঈশ্বারানের ৯২ রান ও নাহিদুল ইসলামের ৫০ রানের ইনিংসে ভর করে ৮ উইকেট হারিয়ে ২২২ রান সংগ্রহ করে প্রাইম ব্যাংক। অভিমন্যুর ১০৯ বলে ৯২ রানের ইনিংসটি ২টি চার ও ১টি ছক্কায় সাজানো। আর ফিফটি করতে ৭০ বল খেলেন নাহিদুল। বলার মতো রান পাননি প্রাইম ব্যাংকের আর কেউই।

বল হাতে ৩টি করে উইকেট নেন বিকেএসপির সুমন খান, নওশাদ ইকবাল ও হাসান মুরাদ।

এই জয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের তিনে উঠে এলো প্রাইম ব্যাংক। আর ৯ ম্যাচে মাত্র ২টি জয় নিয়ে নবম স্থানে বিকেএসপি।

দিনের আরেক ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৯ রানে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। শুরুতে ব্যাট করে সব উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করেছিল গাজী গ্রুপ। ৮১ রানের ইনিংস খেলে দলের এই সংগ্রহে বড় ভূমিকা রাখেন কামরান ঘুলাম। ৪৮ রানের ইনিংস খেলেন মেহেদি হাসান। 

জবাবে ১৯৭ রানেই থেমে যায় ব্রাদার্সের ইনিংস। বল হাতে ৫ উইকেট নিয়ে দলের জয়ে মূল ভূমিকা রাখেন নাসুম আহমেদ। ৩ উইকেট যায় সঞ্জিত শাহ’র দখলে।

এই ম্যাচ শেষে পয়েন্ট তালিকার সাতে আছে গাজী গ্রুপ আর ব্রাদার্স আছে দশে।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত
মাশরাফি-সাইফুদ্দিনের ইনজুরিতে কপাল খুললো ফরহাদ-তাসকিনের
আউটার রিং রোড পরিদর্শনে মেয়র নাছির ও দোভাষ
৫৫ হাজার রিয়েলসহ হজ কাফেলার কর্মকর্তার ব্যাগ চুরি
বন্যার কারণে কারিগরি বোর্ডের ৩ পরীক্ষা স্থগিত


শ্রীলঙ্কা সফরে টাইগারদের অধিনায়ক তামিম
ভবন থেকে পড়ে রংমিস্ত্রির মৃত্যু
শিল্পকলায় পূর্ণিমা তিথিতে সাধুমেলা
সিইসি হজদলের সদস্য হওয়ার ব্যাখ্যা চায় বিএনপি
অবৈধ গ্যাস: দিনে বিচ্ছিন্ন, রাতেই ফের সংযোগ