নেতানিয়াহুর আমন্ত্রণে ইসরায়েল সফরে যাচ্ছেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নেতানিয়াহু ও বোলসোনারোর আমন্ত্রণে সাড়া দিয়েছেন নেইমার-ছবি: সংগৃহীত

walton

ব্রাজিলের ফুটবল তারকা নেইমারকে ইসরায়েল ভ্রমণের আমন্ত্রণ জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। আমন্ত্রণে সাড়া দিয়ে শিগগিরই ইসরায়েলে যাওয়ার কথা জানিয়েছেন পিএসজি ফরোয়ার্ড। খবর ইসরায়েল টাইমসের।

php glass

গত সোমবার (১ এপ্রিল) সফররত ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট জেইর বোলসোনারোকে সঙ্গে নিয়ে জেরুজালেমের পশ্চিম প্রান্তে অবস্থিত ইহুদি ধর্মাবলম্বীদের পবিত্র দেয়ালে (ওয়েস্টার্ন ওয়াল) প্রার্থনায় অংশ নেন নেতানিয়াহু। 

প্রার্থনা শেষে এক ভিডিও বার্তায় দুই নেতা নেইমার ও দু’বারের সার্ফিং চ্যাম্পিয়ন গ্যাব্রিয়েল মেদিনাকে ইসরায়েল সফরের আমন্ত্রণ জানান। ভিডিও বার্তায় দুই নেতা বলেন, ‘প্লিজ ইসরায়েলে আসো। নেইমার ও মেদিনা, তোমরা দুজনেই আমন্ত্রিত। সবাইকে নিয়ে ইসরায়েলে ঘুরে যাও। জেরুজালেম তোমাদের অপেক্ষায় আছে।'

একদিন পরেই এক ভিডিও বার্তায় দুই নেতার আমন্ত্রণ গ্রহণ করে শিগগিরই ইসরায়েল ভ্রমণে যাওয়ার কথা জানান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। ভিডিও বার্তায় নেইমার বলেন, ‘হ্যালো বিবি (নেতানিয়াহুর প্রচলিত নাম) ও বোলসোনারো। আমাদের আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ। আমরা আসছি।'

নেইমারের এমন সিদ্ধান্তের তুমুল সমালোচনা করছেন নেটিজেনরা। নেইমার যে ক্লাবের (পিএসজি) হয়ে খেলছেন তার মালিক নাসের আল-খিলাইফি একজন কাতারি ধনকুবের। আর কার্যত ফিলিস্তিন ইস্যুতেই কাতারের সঙ্গে ইসরায়েলের সম্পর্ক বৈরি। ফলে নেইমারের এমন আগ্রহে অনেক পিএসজি ভক্ত উষ্মা প্রকাশ করেছেন। এমনকি নিজ দেশ ব্রাজিলেও সমালোচিত হচ্ছেন নেইমার।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বাইতুল জান্নাত মসজিদ উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান
মানিকগঞ্জে বাসচাপায় গার্মেন্টস কর্মী নিহত
উত্তরায় পিস্তল-ইয়াবাসহ আটক ৩
নিজেকে নয়, আসগরকেই অধিনায়ক মানেন গুলবাদিন!
নাগেশ্বরীতে বিরল প্রজাতির প্রাণী বনরুই উদ্ধার


’৯২ বিশ্বকাপে খরা কাটাল পাকিস্তান
বেগমগঞ্জে সম্পত্তি বিরোধে গৃহবধূকে গণধর্ষণ, গ্রেফতার ৩
আন্তর্জাতিক সঙ্গীত সভায় বন্যা
বরিশালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
শেখ হাসিনার নামে চট্টগ্রাম কলেজে ছাত্রীহোস্টেল উদ্বোধন