php glass

বিশ্বকাপে বড় দলগুলোর চিন্তার কারণ বাংলাদেশ: গ্রিনিজ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

১৯৯৭ সালে কেনিয়াকে হারিয়ে আইসিসি ট্রফির শিরোপা জিতেছিল বাংলাদেশ। এরপর ১৯৯৯  বিশ্বকাপে পাকিস্তান ও স্কটল্যান্ডকে হারিয়ে চমক সৃষ্টি করেছিল টাইগাররা। তবে এতো সব সাফল্যের পেছনে ছিল ওয়েস্ট ইন্ডিজের কোচ গর্ডন গ্রিনিজ। তার অধীনেই বাংলাদেশের শুরুর সাফল্য আসে।

বাংলাদেশে চলছে বঙ্গবন্ধু কাপ ওপেন গলফ টুর্নামেন্ট। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ন্যাশনাল ব্যাংকের আমন্ত্রণে ঢাকায় এসেছেন গর্ডন গ্রিনিজ।

বাংলাদেশের বিশ্বকাপ প্রসঙ্গে সাবেক কোচ বলেন, ‘বাংলাদেশ ভালো খেললে অঘটন ঘটিয়ে দিতে পারে। সেই ক্ষমতা তাদের আছে। বাংলাদেশের খেলার মধ্যে পাকিস্তান কিংবা ওয়েস্ট ইন্ডিজের মতো ভাব আছে। কোনো দিন খুব ভালো খেলছে আবার কোনো দিন খেলছে না। আশা করি পুরো টুর্নামেন্টে বাংলাদেশ ধারাবাহিকভাবে ভালো খেলবে। এবারের বিশ্বকাপের ফরম্যাটটা অন্যবারের চেয়ে ভিন্ন। বেশি ম্যাচ খেলা সুযোগ পাবে।’

বিশ্বকাপে ধারাবাহিকতা ধরে রাখার কথা জানান গর্ডন গ্রিনিজ। বিশ্বকাপে বাংলাদেশের প্রত্যাশার কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘আমি অবশ্যই আশা করবো বাংলাদেশ ভালো করবে। আমি বর্তমান দল সম্পর্কে ভালো ধারণা নেই। তবে এতটুকু বলতে চাই ধারাবাহিকতা ধরে রাখতে হবে।’

বাংলাদেশ সম্পর্কে বর্তমান ধারণা না থাকলেও মূল সমস্যার কথা কিন্তু ঠিকই ধরিয়ে দিয়েছেন বাংলাদেশের সাবেক বস। এখন দেখার অপেক্ষা বাংলাদেশের ক্রিকেটাররা কতটুকু তা মাঠে বাস্তবায়ন করতে পারে।

বাংলাদেশ সময়: ০০১২ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৯
আরএআর/এসআরএস

প্রিয়া সাহার অভিযোগ নিশ্চয়ই চক্রান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী
উপজেলা নির্বাচনে বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর আ’লীগ
নীল আর্মস্ট্রং প্রথম চাঁদে পা রাখেন
লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী
প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা করবেন ব্যারিস্টার সুমন


প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত
মাশরাফি-সাইফউদ্দিনের ইনজুরিতে কপাল খুললো ফরহাদ-তাসকিনের
আউটার রিং রোড পরিদর্শনে মেয়র নাছির ও দোভাষ
৫৫ হাজার রিয়েলসহ হজ কাফেলার কর্মকর্তার ব্যাগ চুরি
বন্যার কারণে কারিগরি বোর্ডের ৩ পরীক্ষা স্থগিত