php glass

জহুরুল-সাইফউদ্দিনের ব্যাটে আবাহনীর জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আবাহনীর জয় নিশ্চিত করে মাঠ ছাড়ছেন জহুরুল ও সাইফউদ্দিন-ছবি: বাংলানিউজ

walton

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের নবম রাউন্ডে জয় পেয়েছে আবাহনী লিমিটেড। প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে ৪ উইকেটে হারিয়েছেন মাশরাফিরা। ব্যাট হাতে আবাহনীর জয়ের নায়ক জহুরুল ইসলাম। ৯১ রানে অপরাজিত ছিলেন এই ওপেনার। অপরাজিত ৫৫ রানের ইনিংস খেলে পার্শ্ব-নায়ক মোহাম্মদ সাইফউদ্দিন। আর বল হাতে ক্যারিয়ার সেরা বোলিং করে প্রাইম দোলেশ্বরকে অল্প রানে আটকে ফেলতে বড় ভূমিকা রাখেন সৌম্য সরকার।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২২৪ রান করে প্রাইম দোলেশ্বর। জবাবে ব্যাট করতে নেমে সাত বল আর চার উইকেট হাতে রেখে জয় তুলে নেয় ঢাকা আবাহনী।
 
২২৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আবাহনীর। দলীয় ২৩ রানে সৌম্য সরকার, নাজমুল হোসাইন ও পাঞ্চালের উইকেট হারিয়ে চাপে পড়ে তারা। চতুর্থ উইকেটে সেই চাপ সামাল দেন জহুরুল ইসলাম ও মোহাম্মদ মিঠুন। ৬৩ রানের জুটি গড়েন দুজনে। মিঠুন ৪০ রান করে আউট হন।
 
এরপর সাব্বির রহমান (২৪) ও মোসাদ্দেক হোসেন (২) দ্রুত বিদায় নিলে ১৩৫ রানে ৬ উইকেট হারিয়ে আবার চাপে পড়ে আবাহনী। সপ্তম উইকেটে সেই চাপ ভালোভাবেই সামাল দেন জহুরুল ও সাইফউদ্দিন। প্রাইম দোলেশ্বরের বোলারদের কোনো সুযোগ দেননি তারা। এই দুজনের ব্যাটেই জয়ের বন্দরে পৌঁছে যায় আবাহনী। ৯২ রানে জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন তারা। সাত বল হাতে রেখে জয় তুলে নেয় আবাহনী। জহুরুল ৯১ ও সাইফউদ্দিন ৫৫ রানে অপরাজিত ছিলেন। 

প্রাইম দোলেশ্বরের আবু যায়েদ ২টি এবং ফরহাদ রেজা, মানিক খান, সাদ নাসিম ও আরাফাত সানি ১টি করে উইকেট নেন।

ছবি: বাংলানিউজ
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ২৭ রানের মধ্যে দুই ওপেনার ইমরান উজ্জামান ও সাইফ হাসানের উইকেট হারায় প্রাইম দোলেশ্বর। তৃতীয় উইকেটে ৫৭ রান যোগ করে প্রাথমিক চাপ সামাল দেন ফরহাদ হোসাইন ও সৈকত আলী। দলীয় ৮৪ রানে ফরহাদ ৪৭ রান করে আউট হন। সৈকত ২৩ রান করে আউট হন।
 
এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে প্রাইম দোলেশ্বর। মার্শাল আইয়্যুব ৪০, সাদ নাসিম ৩৪ ও তাইবুর রহমান ৪১ রানের ইনিংস খেললে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২২৪ রান করে প্রাইম দোলেশ্বর। 
আবাহনীর সৌম্য সরকার ৪টি, মাশরাফি ২টি এবং সাইফুদ্দিন, মেহেদি মিরাজ ও সাব্বির রহমান ১টি করে উইকেট নেন।
 
আবাহনীর জহুরুল ইসলাম ম্যাচ সেরা হয়েছেন। 

এই জয়ে নয় ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে আবাহনী। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়েও রান রেটের ব্যবধানে দুইয়ে লিজেন্ডস অব রূপগঞ্জ।
 
বাংলাদেশ সময়: ১৯১৫ ঘন্টা, এপ্রিল ০৪, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
বন্যার পানিতে ভেসে উঠলো নিখোঁজ শিশুর মরদেহ
পশ্চিম রামপুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু
চাঁদ অভিমুখে মানুষের যাত্রা
ক্রসিংয়ে বিয়ের গাড়িতে ট্রেনের ধাক্কা, নিহত বেড়ে ১০
ইয়াবা মামলার ৩ আসামির জামিন বাতিল, গ্রেপ্তারের নির্দেশ


কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না: তথ্যমন্ত্রী
রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় আসছে আইসিসি প্রতিনিধিদল
চোখের জল বানের জল একাকার সাতকানিয়ায়
‘কিছু কিছু মানুষের জন্য সবকিছু এলোমেলো হয়ে যায়’
র‌্যাবের অভিযানে ৪০০ টন নকল ‌‘টিএসপি’ সার জব্দ