সাকিবকে হিন্দি বলাতে ব্যর্থ হলেন ভারতীয় উপস্থাপক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব আল হাসান- ছবি: বাংলানিউজ

walton

চলতি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের প্রথম ম্যাচেই মাঠে নেমেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু দুই ম্যাচ তাকে বেঞ্চে বসেই উপভোগ করতে হয়। মাঠে না নামলেও আইপিএলের সম্প্রচারের দায়িত্বে থাকা টেলিভিশন চ্যানেলে বিভিন্ন দেশের তারকা ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় অংশ নিচ্ছেন তিনি। এমনই এক অনুষ্ঠানে তাকে হিন্দিতে প্রশ্ন করে বসেন এক ভারতীয় উপস্থাপক। কিন্তু সাকিব জবাব দেন ইংরেজিতে।

php glass

ওই টিভি অনুষ্ঠানে সাকিব ছাড়াও উপস্থিত ছিলেন বর্তমান ও সাবেক ভারতীয় ক্রিকেট তারকা বিজয় শঙ্কর ও ভিভিএস লক্ষ্মণ। অনুষ্ঠানের উপস্থাপক শুরুতে ইংরেজিতে প্রশ্ন করলেও হঠাৎ করেই দুই ভারতীয় অতিথিকে হিন্দিতে প্রশ্ন করা শুরু করেন। দুজনেই হিন্দিতে উত্তর দেন। 

একপর্যায়ে সাকিবকেও হিন্দিতে প্রশ্ন করা শুরু করেন উপস্থাপক। তাতে মোটেও ভড়কে যাননি বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। আইপিএলে দীর্ঘদিন খেলছেন, ফলে হিন্দি তিনি ভালোই বুঝতে সক্ষম। কিন্তু জবাবটা ইংরেজিতেই দিলেন তিনি। 

পরে আরও একবার হিন্দিতে প্রশ্ন করলে আগের মতোই ইংরেজিতে উত্তর দেন সাকিব। সাকিবের এমন সিদ্ধান্তের প্রশংসায় মুখর বাংলাদেশের নেটিজেনরা। এর আগে আফগান তারকা রশিদ খানকে হিন্দিতে প্রশ্ন করা হয়েছিল। রশিদ হিন্দিতেই জবাব দিয়েছিলেন। 

তাছাড়া আইপিএলে ধারাভাষ্য দিতে আসা পাকিস্তানের সাবেক ক্রিকেটারদেরও প্রায়ই হিন্দিতে কথা বলতে শোনা যায়, যদিও হিন্দি আর উর্দু ভাষার সাদৃশ্য অনেক। তবে এবার পাকিস্তানের কোনো সাবেক ক্রিকেট তারকাকে আইপিএলের ধারাভাষ্য কিংবা আলোচনায় দেখা যায়নি। বিদেশি ক্রিকেট তারকাদেরও মাঝে মাঝে হিন্দিতে কথা বলে সমর্থকদের মন জয় করার চেষ্টা করতে দেখা যায়। কিন্তু সাকিব সে পথে হাঁটেন নি।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট আইপিএল সাকিব আল হাসান
পুলিশি অভিযানে মৃত্যু, এসআইসহ ৬ পুলিশ প্রত্যাহার
মহাখালীতে ৬ তলা ভবনে আগুন 
টেলিভিশন বিস্ফোরণে স্বামীর পর মারা গেলেন স্ত্রীও
বেকারত্বের কারণে শিক্ষা বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ কমছে
আম পাড়া নিয়ে ঝগড়া, বড় ভাইকে কোপালো ছোট ভাই


কাজী নজরুল ইসলামের জন্ম
ইতিহাসের এই দিনে

কাজী নজরুল ইসলামের জন্ম

অস্ত্রসহ গ্রেফতার ছিনতাইকারী
প্রস্ততি ম্যাচে আফগানদের কাছে হারলো পাকিস্তান
তিন গুণ দামে কাপড় বিক্রি মিমিতে, লাখ টাকা জরিমানা
আশুলিয়ায় মলমপার্টির সদস্য আটক