php glass

আইপিএলে শততম জয় পেলো মুম্বাই

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারের মৌসুমে প্রথম পরাজয়ের স্বাদ পেয়েছে চেন্নাই সুপার কিংস। মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ৩৭ রানে হেরেছে তারা। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেট ১৭০ রানে সংগ্রহ করে মুম্বাই। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকটে ১৩৩ রানের বেশি করতে পারেনি চেন্নাই। এই জয় দিয়ে আইপিএল ইতিহাসের শততম জয় তুলে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স।

১৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি চেন্নাইয়ের। দলীয় ৬ রানের মধ্যে দুই ওপেনার শেন ওয়াটসন ও আম্বাতি রাইডুর উইকেট হারায় তারা। সুরেশ রায়না ১৬ রান করে দলীয় ৩৩ রানে বিদায় নেন। এতে চাপে পড়ে চেন্নাই।

চতুর্থ উইকেটে ৫৪ রান যোগ করেন মহেন্দ্র সিং ধোনি ও কেদার যাদব। তবে রান তোলার গতি ছিল কম। ধোনি ১২ রান করে আউট হন। রবীন্দ্র জাদেজা ১ রান করে বিদায় নেন। দলীয় ১০৮ রানে কেদার যাদব ব্যক্তিগত ৫৪ রান করে আউট হন।

মুম্বাইয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ে ম্যাচ থেকে ছিটকে যায় চেন্নাই। ৮ উইকেটে ১৩৩ রানে থেমে যায় চেন্নাইয়ের ইনিংস। ফলে ৩৭ রানের সহজ জয় দিয়ে আইপিএলের শততম জয় তুলে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাইয়ের লাসিথ মালিঙ্গা ও হার্দিক পান্ডিয়া ৩টি এবং বেহরেনড্রফ ২টি উইকেট নেন।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানে কুইন্টন ডি ককের উইকেট হারায় মুম্বাই। দলীয় ৪৫ রানে আউট হন আরেক ওপেনার রাহিত শর্মা। যুবরাজ সিং ব্যক্তিগত ৪ রান করে দ্রুত বিদায় নেন। চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়েন সূর্যকুমার যাদব ও ক্রুনাল পান্ডিয়া। ৬২ রান আসে তাদের ব্যাট থেকে। দলীয় ১১২ রানে ক্রুনাল পান্ডিয়া ৪২ রান করে আউট হন।

সূর্যকুমার যাদব অর্ধ শতক তুলে ৪৩ বলে ৫৯ রান করে আউট হন। দলের রান তখন ৫ উইকেটে ১২৫ রান। এরপর হার্দিক পান্ডিয়া ও কাইরন পোলার্ড ঝড়ো গতিতে রান তোলেন। শেষ দুই ওভারে তারা ৪৫ রান তোলেন। হার্দিক পান্ডিয়া ৮ বলে ২৫ ও পোলার্ড ৭ বলে ১৭ রানের ঝড়ো ইনিংস খেললে ৫ উইকেটে ১৭০ রানে সংগ্রহ দাঁড় করায় মুম্বাই ইন্ডিয়ান্স। চেন্নাইয়ের চাহার, মোহিত শর্মা, ইমরান তাহির, রবীন্দ্র জাদেজা ও ডোয়াইন ব্রাভো ১টি করে উইকেট নেন।

মুম্বাই ইন্ডিয়ান্সের হার্দিক পান্ডিয়া ম্যাচ সেরা নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ০১২০ ঘন্টা, এপ্রিল ০৪, ২০১৯
আরএআর

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট আইপিএল খেলা
চাঁপাইনবাবগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
সেভিয়ার কাছে লিভারপুলের হার
রাজধানীতে ৫ ডাকাত আটক
ধোবাউড়ায় গণধর্ষণ মামলার অন্যতম আসামি গ্রেফতার
বরিশালে কলেজছাত্রীর আত্মহত্যা


ঝুঁকিপূর্ণ ভবনের বারান্দায় শিশুদের পাঠদান
ছোটপর্দায় আজকের খেলা
জমতে শুরু করেছে ভাসমান পেয়ারার বাজার
টানা বৃষ্টিতে লোকসানে মরিচ চাষিরা
১১ ঘণ্টায়ও মেলেনি তুরাগে পড়া ট্যাক্সিক্যাব