php glass

স্বার্থের সংঘাত: গাঙ্গুলির কাছে জবাব চাইলো বিসিসিআই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিল্লি ক্যাপিটাসলের উপদেষ্টা হিসেবে যোগ দিয়েছেন গাঙ্গুলি-ছবি: সংগৃহীত

walton

চলতি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা হিসেবে যোগ দিয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। একইসঙ্গে তিনি ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি। দুটি গুরুত্বপূর্ণ পদে কীভাবে থাকেন তাই নিয়ে দেখা দিয়েছে প্রশ্ন। এই প্রশ্নের জবাব দিতে সৌরভ গাঙ্গুলিকে নোটিশ পাঠিয়েছেন ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) ন্যায়পাল তথা এথিক্স কমিটির ডিকে জৈন।

মূলত দুই ক্রিকেটভক্তের লিখিত অভিযোগের ভিত্তিতে এমন সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। রঞ্জিত শীল এবং ভাস্বতী সান্তুয়া নামের দুই ক্রিকেটপ্রেমী অভিযোগ তুলেছেন, আগামী ১২ এপ্রিল ইডেনে দিল্লির মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। ওই ম্যাচে দিল্লির ডাগআউটে থাকবেন সৌরভ। কলকাতা যেহেতু স্থানীয় ফ্র্যাঞ্চাইজি, সেহেতু সিএবি’র সঙ্গে তাদের স্বার্থ আছে। ম্যাচের আয়োজনের সঙ্গে সরাসরি যুক্ত থাকছেন সৌরভ। আবার তিনিই দিল্লির ডাগআউটে থাকবেন বিষয়টা তাদের চোখে স্বার্থের সংঘাত। 

অভিযোগটি বেশ গুরুত্ব দিয়েই দেখছে বিসিসিআই। বোর্ডের ন্যায়পাল ডিকে জৈন চিঠি পাওয়ার কথা স্বীকার করে বলেছেন, ‘মঙ্গলবার (০২ এপ্রিল) সৌরভকে একটি নোটিশ পাঠানো হয়েছে। সাত দিনের মধ্যে তাকে উত্তর দিতে বলা হয়েছে। তার দেওয়া উত্তরের পরিপ্রেক্ষিতেই আমরা গোটা বিষয়টা দেখবো। এরপর হয়তো তার সঙ্গে আলোচনায়ও বসতে পারি।'

ডি কে জৈন আরও বলেছেন, ‘কোনো বিশেষ ম্যাচের বিষয়ে আমি উল্লেখ করতে চাই না। শুধুমাত্র উপদেষ্টা ও সংস্থার প্রেসিডেন্ট একই সঙ্গে থাকা যায় কি না, সে বিষয়েই উত্তর চাওয়া হয়েছে।'

ওই দুই ক্রিকেটভক্ত মূলত ম্যাচে সৌরভের প্রভাব বিস্তারের সম্ভাবনা দেখছেন। এদিকে তাদের এমন দাবি উড়িয়ে দিয়েছে সিএবি। তাছাড়া বিসিসিআই’র বোর্ড নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরের অনুমতি নিয়েই দিল্লির উপদেষ্টা হিসেবে যোগ দিয়েছেন সৌরভ, ফলে এ নিয়ে জলঘোলা করতে চাইছেন না সিএবি’র কর্মকর্তারা। তাদের মতে, কেকেআর’র ঘরের মাঠ ইডেন হলেও তারা সিএবি’র কোনো ফ্র্যাঞ্চাইজি নয়। আর গাঙ্গুলি আইপিএলের কমিটিতেও নেই। ফলে এই প্রশ্নে অনেকটাই নির্ভার গাঙ্গুলি।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট আইপিএল
রাজধানীতে দু’টি বোমা নিষ্ক্রিয় করলো পুলিশ
ভোলাহাটে মহানন্দা নদীর ডানতীর রক্ষা বাঁধে ভাঙন
কোহলি-রোহিতদের কোচ হচ্ছেন জয়াবর্ধনে!
হাওরে নিখোঁজ কলেজছাত্রের মরদেহ উদ্ধার
ইভিএমে ভোটদান শেখাতে শিক্ষার্থীদের সহায়তা নিতে চায় ইসি


৬ মাসে চট্টগ্রাম বিআরটিএতে চার হাজার মামলা
রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ২
ছোটপর্দায় আজকের খেলা
ইবিতে নতুন ৩ সহকারী প্রক্টর নিয়োগ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ২