অবশ্যই বার্সা মেসির ওপর নির্ভর করে: ভালভার্দে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফ্রি-কিক থেকে নেওয়া মেসির শট। ছবি: সংগৃহীত

walton

এবারের মৌসুমে লা লিগায় বার্সেলোনার শিরোপা জয়টা হয়তো সময়ের ব্যাপার। তাইতো ভিয়ারিয়ালের বিপক্ষে শুরুর একাদশে দলের সেরা তারকা লিওনেল মেসিকে মাঠে নামাননি কোচ আর্নেস্তো ভালভার্দে। তবে দল বিপদে পড়ায় দ্বিতীয়ার্ধে নামানো হয় আর্জেন্টাইন অধিনায়ককে। আর নিজের নামের প্রতি সুবিচার করে দারুণ ফ্রি-কিক গোলে দলের ব্যবধান কমান মেসি। পরে ৪-৪ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়তে পারে কাতালানরা।

php glass

মেসির এমন পারফরম্যান্সে ম্যাচ শেষে ভালভার্দে জানিয়ে দিলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর ওপর বার্সা অবশ্যই নির্ভর করে। যদিও ম্যাচের শুরুতে ফিলিপ কৌতিনহো ও ম্যালকমের গোলে বার্সাই ২-০ গোলে লিড নিয়েছিল। তবে ৮০ মিনিটের মধ্যে ৪ গোল করে ভিয়ারিয়াল ২ গোলে এগিয়ে যায়।

আরও পড়ুন...৮ গোলের রোমাঞ্চে বার্সার জয়রথ থামালো ভিয়ারিয়াল

স্বাগতিক ভিয়ারিয়ালের হয়ে স্যামুয়েল চুকাউয়েজ ও কার্ল তোকো একামম্বি সমতায় ফেরান দলকে। পরে ভিসেন্তে ইবোর্রা ও কার্লোস বাক্কা দলকে ঐতিহাসিক জয়ের দিকেই নিয়ে যাচ্ছিলেন। তবে ৬১ মিনিটে কৌতিনহোর বদলি হিসেবে নেমে ৯০ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করেন মেসি। আর অতিরিক্ত সময়ে কর্ণার থেকে বল পেয়ে দূরপাল্লার জোড়ালো শটে গোল করে বার্সাকে হারের হাত থেকে বাঁচান লুইস সুয়ারেজ।

এই ম্যাচ শেষে ফের একবার প্রশ্ন ওঠে বার্সা আসলেই মেসি নির্ভর। তবে ব্যাপারটিকে উড়িয়ে না দিয়ে স্বীকার করে নিলেন কোচ ভালভার্দে, ‘অবশ্যই মেসি নির্ভরতা রয়েছে। অবশ্যই এটা বিদ্যমান। সে বিশ্বের সেরা ফুটবলার।’

তিনি আরও বলেন, ‘তবে সে যখন না খেলে, তখনও আমরা একইভাবে খেলি। যেমনটি হয়েছিল প্রথমার্ধে। মেসি নির্ভরতা ছিল না (প্রথমার্ধে) এবং দল জয়ের (উচিত ছিল) লক্ষ্যেই খেলছিল।’

এদিকে এই ড্রয়ের ফলে দ্বিতীস্থানে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে ৮ পয়েন্ট এগিয়ে লিগ টেবিলের শীর্ষেই রইলো বার্সা। আগামী রোববার ঘরের মাঠ ক্যাম্প ন্যু’য়ে এই অ্যাতলেটিকোর বিপক্ষেই খেলবে বর্তমান চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, ০৩ এপ্রিল, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি
চুয়াডাঙ্গায় বাড়িতে ট্রাক ঢুকে গৃহকর্তা নিহত
ছত্তিশগড়ে জিপ-ট্রাক সংঘর্ষে নিহত ৬
নতুন কর্মস্থলে যোগ দিলেন তথ্য প্রতিমন্ত্রী
ঘুষ নেওয়ার অভিযোগে ৩ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে  মামলা
সাভারে সেপটিক ট্যাংকে পড়ে নারীর মৃত্যু


সহকারী শিক্ষকদের থেকেই পদোন্নতি দিয়ে প্রধান শিক্ষক
মানিকগঞ্জে পুলিশ সদস্যের মরদেহ উদ্ধার
আবাসিকে রমরমা বাণিজ্য
ঈদে ঈশ্বরদী-ঢাকা-ঈশ্বরদী রুটে স্পেশাল ট্রেন
ছোটমনি নিবাসে ভালো আছে ফুটফুটে শিশুটি