উলভারহ্যাম্পটনের কাছে হেরে গেল ম্যানইউ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ম্যানচেস্টার ইউনাইটেড ও উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স দলের খেলার একটি দৃশ্য।

walton

স্থায়ীভাবে দায়িত্ব নেওয়ার পর শুরুটা ভালো হলো না ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ গানার সোলসকায়েরের।

php glass

ইংলিশ প্রিমিয়ার লিগে মঙ্গলবার (২ এপ্রিল) দিনগত রাতে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের কাছে ২-১ গোলে হেরেছে ম্যানইউ। গত ১৭ মার্চ ইংলিশ এফএ কাপের কোয়ার্টার ফাইনালেও এ উলভারহ্যাম্পটনের কাছে ২-১ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল ম্যানইউ।
 
মলিনিউয়াক্স স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই সমান তালে লড়তে থাকে দু’দলই। ১৩ মিনিটেই এগিয়ে যায় ম্যানইউ। পেনাল্টি ডি বক্সের বাইর থেকে ডান পায়ে দারুন এক শট করেন স্কট ম্যাকটমিনে। বাম পাশ দিয়ে বল গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে ঠিকানা খুঁজে পায়। ১-০ গোলে এগিয়ে যায় রেড ডেভিলসরা।
 
তবে লিডটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ম্যানইউ। ২৫ মিনিটে সমতায় ফেরে উলভারহ্যাম্পটন। তবে ম্যানইউ রক্ষণের ভুলের কারণেই গোল হজম করতে হয় তাদের। গোলরক্ষক ডি গিয়ার দেওয়া ব্যাকপাস থেকে বল পেয়ে যান প্রতিপক্ষের খেলোয়াড়। এরপর গোলপোস্টের ডান পাশ থেকে ডান পায়ের আড়াআড়ি শটে বাম কর্নার দিয়ে বল জালে পাঠান ডিয়েগো জতা। ১-১ গোলে সমতায় ফেরে স্বাগতিকরা।
 
এরপর এগিয়ে যাওয়ার বেশ কয়েকটি গোলের সুযোগ পেয়েছিল উলভারহ্যাম্পটন। তবে সেগুলো কাজে লাগাতে পারেনি তারা। অন্যদিকে ম্যানইউ প্রথমার্ধের শেষ দিকে একটি সুযোগ পেয়েছিল। লুকাকুর নেওয়া শটটি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।
 
বিরতির পর দু’দলই গতিময় ফুটবল খেলতে থাকে। তবে বিপদে পড়তে হয় ম্যানইউকে। ম্যাচের ৫৭ মিনিটে ম্যানইউ উইঙ্গার অ্যাশলে ইয়ং ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। ১০ জনের দলে পরিণত হয় অতিথি দলটি।
 
১০ জনের দলে বিপক্ষে চেপে ধরে উলভারহ্যাম্পটন। একের পর আক্রমণ চালিয়ে যায় তারা। ম্যানইউও বেশ কয়েকটি সুযোগ পায়। তবে শক্ত রক্ষণভাগ কেউই ভাঙতে পারেনি।
 
৭৭ মিনিটে আর ভুল করেনি স্বাগতিকরা। পেনাল্টি ডি বক্সের বাম পাশ দিয়ে উলভারহ্যাম্পটনের একটি ক্রস গোলমুখের সামনে থেকে ঠেকাতে গিয়ে ম্যানইউ ডিফেন্ডার ক্রিস স্মলিংয়ের গায়ে লেগে বল জালে ঢ়ুকে যায়। আত্মঘাতী গোলে এগিয়ে যায় উলভারহ্যাম্পটন।
 
এরপর ম্যাচের শেষ দিকে রেড ডেভিলসদের ক্রিস স্মলিংয়ের আরো একটি নিশ্চিত আত্মঘাতী গোল বাঁচিয়ে দেন ম্যানইউ গোলরক্ষক। ইনজুরি সময় উলভারহ্যাম্পটনের ইভান ক্যাভালেউরোর একটি শট গোলপোস্টে লেগে ফিরে আসে।
 
শেষ পর্যন্ত ২-১ গোলে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় ম্যানইউকে। এ পরাজয়ের ফলে ৩২ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে রয়েছে সোলসকায়েরের শিষ্যরা।
 
বাংরাদেশ সময়: ০৩৩৬ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৯
আরএআর/আরবি/

শুধু দমনই যথেষ্ট নয়, জঙ্গি নির্মূল করতে হবে 
শরীয়তপুরে ১০ বস্তা খেজুর জব্দ, জরিমানা ৩০ হাজার 
মেট্রোপলিটন চেম্বারের সভাপতি পদে খলিলুর পুনর্নির্বাচিত
আদালত স্থানান্তরের বৈধতা নিয়ে খালেদার রিট
ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজে নিয়োগ


রাজশাহীর দুর্গাপুরে দুই রোহিঙ্গা নারী আটক
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১
লাইসেন্স চেক করতে গিয়ে মিললো ফেনসিডিল   
মেগামার্টের শাড়িতে হয়ে উঠুন সম্পূর্ণা
বরিশালে এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা