php glass

পরাজয়ের বৃত্তেই রইলো ব্যাঙ্গালুরু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জয়ের পর রাজস্থান রয়েলসের খেলোয়াড়দের উল্লাস।

walton

পরাজয়ের বৃত্ত থেকে বের হতেই পারছে না রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। কোহলি-ডি ভিলিয়ার্সের মতো বিপদজনক ব্যাটসম্যান থাকার পরও জিততে পারছে না দলটি। আইপিএলে রাজস্থান রয়েলসের কাছে সাত উইকেটে হেরে টানা চতুর্থ পরাজয়ের স্বাদ পেয়েছে কোহলির দল। আর টুর্নামেন্টের প্রথম জয় পায় রাজস্থান।

জয়পুরের সাওয়াই মানসিং স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে চার উইকেটে ১৫৮ রান করে ব্যাঙ্গালুরু। জবাবে ব্যাট করতে নেমে এক বল হাতে রেখে জয় তুলে নেয় রাজস্থান।

১৫৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রাজস্থানকে ভালো সূচনা এনে দেন আজিঙ্কা রাহানে ও জশ বাটলার। উদ্বোধনী জুটিতে আসে ৬০ রান। রাহানে ২২ রান করে আউট হন। তবে দ্রুত গতিতে রান তুলতে থাকেন বাটলার। ফিফটি তুলে নেন তিনি। ৪৩ বলে ৫৯ রান করে দলীয় ১০৪ রানে আউট হন বাটলার।

এরপর জয়ের বাকি কাজটুকু সহজ করেন স্টিভেন স্মিথ ও রাহুল ত্রিপাঠি। তৃতীয় উইকেট জুটিতে ৫০ রান যোগ করেন তারা। দলের রান যখন ১৫৪ তখন ৩১ বলে ৩৮ রান করে আউট হন স্মিথ। জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিলো পাঁচ রান। প্রথম চার বলেই চার রান তুলে নেয় রাজস্থান। পাঁচ নম্বর বলে ছয় মেরে দলে প্রথম জয় নিশ্চিত করেন ত্রিপাথি। ব্যাঙ্গালুরুর চাহাল দু’টি ও মোহাম্মদ সিরাজ একটি উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৯ রান যোগ করেন বিরাট কোহলি ও পার্থিব প্যাটেল। কোহালি ২৩ রান করে আউট হন। এরপর দলের সবচেয়ে বিপদজনক ব্যাটসম্যান এবি ডিভিলিয়ার্সকে ব্যক্তিগত ১৩ রানে ফেরান শ্রেয়াস গোপাল। দলের রান তখন ৭১।

শিমরন হেটমায়ার এক রান করে দ্রুত বিদায় নেন। তবে পার্থিব প্যাটেল অর্ধশতক তুলে নেন। ৪১ বলে ৬৭ রানের ঝড়ো ইনিংস খেলে দলীয় ১২৬ রানে আউট হন প্যাটেল। এরপর মার্কাস স্টোইনিস ২৮ বলে ৩১ ও মঈন আলী ৯ বলে ১৮ রানে ইনিংস খেললে চার উইকেটে ১৫৮ রানে সংগ্রহ পায় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। রাজস্থানের শ্রেয়াস গোপাল তিনটি ও জোফরা আর্চার একটি উইকেট নেন।

রাজস্থানের শ্রেয়াস গোপাল ম্যাচ সেরা হয়েছেন। এ জয়ে দুই পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ছয় নম্বরে উঠে এসেছে রাজস্থান। আর চার ম্যাচের সবগুলোতে হেরে পয়েন্ট টেবিলের তলানিতে আছে ব্যাঙ্গালুরু।

বাংলাদেশ সময়: ০০৩৪ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৯
আরএআর/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: আইপিএল
বন্যায় ব্যাহত হবিগঞ্জের শিক্ষা কার্যক্রম
নালিতাবাড়ীতে ভোগাই নদীর বাঁধ ভেঙে সাত গ্রাম প্লাবিত
পঞ্চগড়ে টানা বর্ষণে প্লাবিত নিম্নাঞ্চল, জনজীবনে দুর্ভোগ
কখন আসবে খাবারের ট্রলার!
না’গঞ্জে ১৪ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত


চাঁদে অবতরণের ৫০ বছর পূর্তিতে সভা ও পর্যবেক্ষণ ক্যাম্প
মৌলভীবাজারে উদ্ধার বিপন্ন ‘সন্ধি কাছিম’
বালিশকাণ্ড: ৩৬ কোটি ৪০ লাখ টাকার অনিয়মের তথ্য
বিয়ের ৭ দিনের মাথায় তরুণীর মরদেহ উদ্ধার, ভগ্নিপতি আটক
‘ছুরি নিয়ে আসামি কীভাবে এজলাসে ঢোকে?’