php glass

দেরিতে হোটেলে ফেরায় আকমলের জরিমানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উমর আকমল। ছবি: সংগৃহীত

walton

শৃঙ্খলা ভঙ্গ উমর আকমলের জন্য নতুন কিছু নয়। এই শৃঙ্খলা ভঙ্গের অপরাধে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকতে হয়েছে দুই বছর। যদিও ঘরোয়া লিগে দুর্দান্ত পারফরম্যান্স করে আবারও ফেরেন জাতীয় দলে। কিন্তু ফিরেই আবারও শৃঙ্খলাভঙ্গ করে আবারও আলোচনায় উমর আকমল।

এরই মধ্যে দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইওয়াশ পাকিস্তান। আর এ সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডের পর দলের নিয়ম ভেঙে হোটেলের বাইরে চলে গিয়েছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

ফিরতেও অনেক দেরি করেন। ফলে শৃঙ্খলাভঙ্গের অপরাধে মৌখিক সতর্কতা ও ম্যাচ ফির ২০ ভাগ জরিমানা গুনতে হবে তাকে। স্বীকারোক্তিতে আকমল জানান, শুক্রবার রাতে দুবাইয়ে আমেরিকান গায়ক একনের কনসার্টে গিয়েছিলেন তিনি। কনসার্ট শেষ হতে দেরি হওয়ায় হোটেলে ফিরতেও দেরি হয়, নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চেয়েছেন আকমল। বোর্ডও তাকে এবারের জন্য ক্ষমা করে দিয়েছে। যদিও জরিমানা তাকে গুনতেই হবে।

তার এ কাজকে অপেশাদারিত্ব বলে মনে করছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডর (পিসিবি) ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম খান। বলেন, ‘আমি খুশি যে আকমল ভুল বুঝতে পেরেছে। কর্মের জন্য ক্ষমা চেয়েছে। সে কাজের জন্য অনুতপ্ত। এটি পরিষ্কারভাবে অপেশাদারিত্বের কাজ। এটি কোনোভাবেই উপেক্ষা করা যায় না।’

আকমলের এ শাস্তি অন্য খেলোয়াড়দের জন্য একটি বার্তা। বোর্ড খেলোয়াড়দের কাছ থেকে উচ্চপর্যায়ের পেশাদারিত্ব ও দায়বদ্ধতা প্রত্যাশা করে। পিসিবি বিশৃঙ্খলা সহ্য করবে না বলেও হুশিয়ার করেন ওয়াসিম খান।

এর আগে ২০১৭ সালে কোচ মিকি আর্থারের সঙ্গে ঝগড়া করে দলের বাইরে ছিটকে পড়েন উমর আকমল। 

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৯
এমকেএম

এইচএসসিতে অকৃতকার্য হয়ে বরগুনায় ছাত্রের আত্মহত্যা
খুলনায় ইয়াবাসহ মাদক কারবারী আটক
কাজিপুরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ফাটল, আতঙ্ক
পঞ্চগড়ে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, অটোচালক গ্রেফতার
জেমস-আইয়ুব বাচ্চুর গানে মঞ্চ মাতালেন নোবেল


টাইগারদের জন্য নিজেকে যোগ্য কোচ মনে করেন সুজন
লালবাগে ছুরিকাঘাতে নিহত ১
সাস্ট ক্লাবের সভাপতি কামরুল ও সম্পাদক রিন্টু
প্রিয়া সাহার অভিযোগ নিশ্চয়ই চক্রান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী
উপজেলা নির্বাচনে বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর আ’লীগ