php glass

শেষ ওভারে জয় পেলো চেন্নাই

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

..

walton

ঢাকা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) টানা তৃতীয় জয় তুলে নিয়েছে চেন্নাই সুপার কিংস। রাজস্থান রয়ালসেকে ৮ রানে হারিয়েছে ধোনির দল। 

চেন্নাইয়ের এমএ চিদামবারাম স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৭৫ রানের সংগ্রহ পায় স্বাগতিক চেন্নাই। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৬৭ রান তুলতে পারে রাজস্থান।

১৭৬ রান টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি রাজস্থানের। দলীয় ১৪ রানের মধ্যে বিদায় নেন আজিঙ্কা রাহানে, জশ বাটলার ও সানজু স্যামসন। তবে চতুর্থ উইকেটে শুরুর চাপ সামাল দেন রাহুল ত্রিপাতি ও স্টিভ স্মিথ। ৬১ রান যোগ করেন তারা। দলীয় ৭৫ রানে রাহুল ত্রিপাতি ২৪ বলে ৩৯ রান করে আউট হন।

স্মিথ ২৮ রান করে দলীয় ৯৪ রানে বিদায় নেন। এরপর গৌতম ৯ রান করে বিদায় নিলে ১২০ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় রাজস্থান। তবে রাজস্থানকে ম্যাচে রাখেন বেন স্টোকস ও জোফরা আরচার। সপ্তম উইকেটে ৪৪ রানে জুটিতে ম্যাচে ফেরে রাজস্থান।

তবে চেন্নাইকে ম্যাচে ফেরান ডোয়াইন ব্রাভো। জয়ের জন্য শেষ ওভারে রাজস্থানের প্রয়োজন ছিল ১২ রান। ২৬ বলে ৪৬ রান করা স্টোকসকে শেষ ওভারের প্রথম বলেই ফেরান ব্রাভো। এরপর শ্রিয়াস গোপালে উইকেটও তুলে নেন তিনি। আচরার ১১ বলে ২৪ রানে অপরাজিত থাকলেও দলকে জেতাতে পারেনি। ৮ উইকেটে ১৬৭ রানে থেমে যায় রাজস্থানের ইনিংস। ৮ রানের দারুণ জয় তুলে নেয় চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের দিপক চাহার, শারদুল ঠাকুর, ইমরান তাহির ও ডোয়াইন ব্রাভো ২টি করে উইকেট নেন।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রানের মধ্যে দুই ওপেনার আম্বাটি রাইডু ও শেন ওয়াটসনের উইকেট হারায় চেন্নাই। এরপর কেদার যাদবও দ্রুত বিদায় নিলে ২৭ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা।

চতুর্থ উইকেট জুটিতে কিছুটা প্রতিরোধ গড়েন সুরেশ রায়না ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। দেখেশুনে ব্যাট চালাতে থাকেন তারা। ৬১ রানে জুটি গড়েন রায়না ও ধোনি। দলীয় ৮৮ রানে রায়না ৩৬ রান করে আউট হন।

পঞ্চম উইকেটে ডোয়াইন ব্রাভোকে সাথে নিয়ে দ্রুত রান তুলেতে থাকেন ধোনি। ৫৬ রান আসে ব্রাভো ও ধোনির ব্যাট থেকে। অর্ধ-শতক তুলে নেন ধোনি। ১৬ বলে ২৭ রানের ঝড়ো ইনিংস খেলে দলীয় ১৪৪ রানে আউট হন ব্রাভো।

জয়দেব আনয়াদকাটের করা শেষ ওভারে ২৮ রান তুলে নেন ধোনি ও রবিন্দ্র জাদেযা। ২০ ওভারে চেন্নাই সুপার কিংসের সংগ্রহ দাড়ায় ৫  উইকেটে ১৭৫ রান। ধোনি ৪৬ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন। রাজস্থানের জোফরা আরচার ২টি এবং কুলকারনি, বেন স্টোকস ও আনয়াদকাট ১টি করে উইকেট নেন।

চেন্নাইয়ের মহেন্দ্র সিং ধোনি ম্যাচ সেরা হয়েছেন। এই জয়ে তিন ম্যাচের সবগুলোতে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে চেন্নাই।

বাংলাদেশ সময়: ০১২৯ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
আরএআর/এনটি

সেন্টমার্টিনে ৩৫ হাজার ইয়াবা জব্দ
গোবিন্দগঞ্জে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
শেষ মুহুর্তের গোলে জুভেন্টাসকে হারালো টটেনহাম 
অস্ত্র-গুলিসহ গ্রেফতার চার
ছাত্র সমাজের সম্মেলন করতে প্রস্তুতি কমিটি


কলমাকান্দায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
রাজশাহীতে দেশি গরু দিয়েই কোরবানির পশু বিক্রি শুরু
ময়মনসিংহে হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার
ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮টায়
টানা বৃষ্টিতে কপাল পুড়লো মরিচ চাষিদের